Wednesday, May 8, 2024

নড়াইলে বঙ্গবন্ধুর ভাষণ মুখস্থ ও সামাজিক কাজ করে খালাস পেল পাঁচ আসামি

- Advertisement -

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধি: জেলে না খেটে বাড়িতে থেকে বঙ্গবন্ধুর ভাষণ মুখস্থ, মা-বাবার সেবা ও বৃক্ষরোপণ কাজ করে সফলতা দেখানোর জন্য মাদক মামলা থেকে খালাস পেয়েছেন মাদক মামলার আসামিরা।

নড়াইল জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালতের বিচারক আমাতুল মোর্শেদা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ অন্য একটি মামলায় বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা অভিনব সাজা ভোগ করে মামলা হতে খালাস পেয়ে আপ্লুত।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে লোহাগড়া উপজেলার কুন্দশী গ্রামের নজরুল হক মৃধার ছেলে ইকরামুল হক মৃধা (৩৫) এবং গোপীনাথপুর গ্রামের মফিজুর রহমানের ছেলে সুজন শেখকে (৩০) গত ৩১ জানুয়ারি ২০২২ দোষী সাব্যস্ত করে এক বছরের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা করা হয়। একই দিন নড়াইলের নড়াগাতি থানার বাঐসোনা গ্রামের মৃত আলাউদ্দিন মোল্যার ছেলে মো. ফোরকান মোল্যা (৪০), সোহরাব মোল্যা (৩৫) ও মিরাজ মোল্যাকে (৩০) দণ্ডবিধি ১৪৩ ধারায় তিন মাসের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করে রায় প্রদান করা হয়।

পরে আসামি পক্ষের আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে আসামিদের সাতটি শর্তে জেলখানার পরিবর্তে প্রবেশনে দেওয়া হয়। আসামিরা বাড়িতে তাদের মাতা-পিতার সেবা-যত্ন করা, বিভিন্ন এলাকায় বৃক্ষরোপল করা, বঙ্গবন্ধুর ভাষণ মুখস্ত করাসহ বিভিন্ন প্রকার সামাজিক কাজ করে প্রবেশন অফিসারের সন্তোষজনক প্রতিবেদনের প্রেক্ষিতে বুধবার (৩১ আগস্ট) দুপুরে দুইটি মামলার মোট পাঁচ আসামিকে বিচারক স্ব-স্ব মামলা থেকে খালাস প্রদানের আদেশ দেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত