Monday, May 6, 2024

আমেরিকার একটি কৃষি বিশেষজ্ঞ দল যশোর আঞ্চলিক কৃষি গবেষণা ইনস্টিটিউটের মাঠ পরিদর্শন

- Advertisement -

বিটি বেগুনের বীজ উৎপাদন মাঠ পরিদর্শনের জন্য আমেরিকার একটি কৃষি বিশেষজ্ঞ দল গতকাল সোমবার যশোর আঞ্চলিক কৃষি গবেষণা ইনস্টিটিউটের মাঠ পরিদর্শন করেন। সোমবার থেকে তিন দিনব্যাপী যশোর খুলনা সহ বিভিন্ন এলাকার কৃষি মাঠ পরিদর্শন করবেন বিশেষজ্ঞ দলটি।

আমেরিকার একটি বিশেষ বিশেষজ্ঞ দলটির সাথে বাংলাদেশের কৃষি গবেষণা ইনস্টিটিউটের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত থেকে খুলনা যশোর মনিরামপুর অঞ্চলের বিভিন্ন কৃষি উৎপাদনশীল ক্ষেত খামার পরিদর্শন করবেন।

এই উপলক্ষে গতকাল সোমবার যশোর আঞ্চলিক কৃষি গবেষণা ইনস্টিটিউট খয়ের তলায় স্থানীয় গবেষণা কেন্দ্রের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন আঞ্চলিক কৃষি গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ডক্টর কাওছার উদ্দিন আহমদ।

এ সময় দুইটি বেগুন সম্পর্কিত একটি প্রতিবেদন উপস্থাপন করেন উদ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা( বারি) গাজীপুরের ডক্টর কামরুল হাসান, দুইটি বেগুন সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করেন যশোর কৃষি গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ডক্টর নাসির উদ্দিন মাহমুদ।

সোমবার যশোর কৃষি গবেষণা ইনস্টিটিউট বিটি বেগুনের

মাঠ পরিদর্শনে আমেরিকার কৃষি বিশেষজ্ঞ দলের সাথে ছিলেন কৃষি বিশেষজ্ঞ মহম্মদ সায়েদ শিবলী ডঃ মাহমুদা খাতুন, ডক্টর মেহেদী হাসান ডক্টর জেরী সালমা সামিরা হাবিব ডঃ মোঃ জাহাঙ্গীর হোসেন ও ডক্টর বিজয় প্রানজি।

এদিকে সোমবার বিকেলে যশোরের মানিরামপুর রাজগঞ্জের বিভিন্ন কৃষি জমিতে কর্মকর্তারা পরিদর্শন করেন।

-রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত