Sunday, May 19, 2024

জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান

- Advertisement -

ইসরায়েলের সরকার দেশটিতে আল জাজিরা টেলিভিশনের কার্যক্রম বন্ধ করে দিয়েছে। আল জাজিরাকে হামাসের মুখপত্র হিসেবে উল্লেখ করেছে তেল আবিব। ইসরায়েলে আল-জাজিরার কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়ার পর আল জাজিরার কার্যালয়ে অভিযান চালানো হয়। খবর বিবিসির।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, গাজায় যুদ্ধ চলকালীন আল জাজিরার সম্প্রচার বন্ধের বিষয়ে সম্মত হয়েছে মন্ত্রিসভা। স্থানীয় সময় রোববার জেরুজালেমের অ্যাম্বাসেডর হোটেলে কাতারভিত্তিক এই প্রচার মাধ্যমের কার্যালয়ে অভিযান চালায় ইসরায়েলি পুলিশ।

ইসরায়েলি নিরাপত্তার জন্য আল জাজিরাকে হুমকি এবং বিপজ্জনক হিসেবে দেখার বিষয়টিকে হাস্যকর এবং মিথ্যা বলে উল্লেখ করেছে এই সংবাদমাধ্যম। আল জাজিরা বলছে, তারা প্রতিটি আইনি পদক্ষেপ অনুসরণ করার অধিকার রাখে।

ইসরায়েলের যোগাযোগমন্ত্রী সলোমো কারহি বলেন, অভিযানের সময় আল জাজিরার বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। তিনি সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা গেছে, ইসরায়েলি পুুলিশ একটি হোটেল রুমে প্রবেশ করছেন।

বিবিসির একটি টিম ঘটনাস্থলে গিয়েছিল। কিন্তু তাদেরকে ওই হোটেলে প্রবেশ করতে দেওয়া হয়নি এবং কোনো ছবি বা ভিডিও ধারণ করতেও বাধা দেওয়া হয়েছে।

ইসরায়েলে হামাসের রকেট হামলার জবাবে রাফায় পাল্টা হামলা চালানো হয়েছে। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ইসরায়েলি বাহিনীর হামলায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছে। এর আগে ইসরায়েলের সামরিক বাহিনী জানায়, দক্ষিণাঞ্চলীয় গাজা উপত্যকার রাফা সীমান্তের কাছে হামাসের একটি সশস্ত্র শাখার রকেট হামলায় তাদের তিন সেনা নিহত হয়েছে।

হামাসের সশস্ত্র শাখা কাসেম ব্রিগেড জানিয়েছে, হামলাটি ক্রসিং এবং এর আশেপাশের এলাকায় ইসরায়েলি বাহিনীর একটি দলকে লক্ষ্য করে চালানো হয়েছে। ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, দক্ষিণ গাজার রাফায় ১০টি প্রজেক্টাইল নিক্ষেপ করা হয়েছে।

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত