Monday, May 6, 2024

আচরবিধি ভংঙ্গের অভিযোগে যশোরের কেশবপুরের নৌকা প্রতীকের দুই নেতার বিরুদ্ধে আদালতে মামলা

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক: সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে আচরবিধি ভংগের অভিযোগে যশোরের কেশবপুরের নৌকা প্রতীকের দুই নেতার বিরুদ্ধে আদালতে আলদা মামলা হয়েছে। কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার রবিউল ইসলাম বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বর্ণালী রানী অভিযোগ দুইটি আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, কেশবপুরের বিদ্যান্দকাটি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভপতি ভান্ডারখোলা গ্রামের আব্দুল মান্নান গাজী ও বায়শা গ্রামের মুজিবর রহমানের ছেলে কামরুল ইসলাম। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী আব্দুল্লাহ হিল কাফী মিলন।

মামলার অভিযোগে জানা গেছে, সদস্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচন চলাকালে কেশবপুর সংসদীয় আসনে সতন্ত্র প্রার্থী আজিজুল ইসলাম সতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করেন। তার প্রতিপক্ষ প্রার্থী শাহিন চাকলাদার ও তার কর্মী সমর্থকরা সতন্ত্র প্রার্থীর গণজোয়ার দেখে আতংকিত হয়ে তার কর্মী সমর্থদের উপর হামলা ও হুমকি দিতে থাকেন। গত ২২ ডিসেম্বর বেলা সোয়া ১১টার দিকে ভান্ডারখোলা বাজারে সতন্ত্র প্রার্থীর পোস্টার টানোর সময় আব্দুর রহমান, কাদের সরদার ও রাসেল হোসেনকে মারপিট করে প্রতিপক্ষ নৌকা প্রতিকের কর্মী সমর্থকরা। এ ঘটনায় সতন্ত্র প্রার্থী আজিজুল ইসলাম নির্বাচন কমিশনে একটি অভিযোগ করেন। তদন্তে আসামি আব্দুল মান্নান গাজীর বিরুদ্ধে অভিযোহের সত্যতা পাওয়ায় তিনি বৃহস্পতিবার আদালতে এ মামলা করেছেন।

অপর দিকে, একই সংসদীয় আসনে ২২ ডিসেম্বর গভীর রাতে কেশবপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বায়সা গ্রামের ছট্টুর মোড়ে আসামি যুবলীগ কর্মী উস্কানিমুলখ শ্লোগান দেন। তিনি এসম নৌকায় যদি ভোট না দেন তাহলে ভোটের দিন কেন্দ্রে গেলে মারপিট কর হবে। পিটিয়ে পিঠের ছাল তুলে নিবে। ৮ জানুয়ারি ভোটের পরের দিন সতন্ত্র প্রার্থীকে বাড়ি থেকে তুলে এনে হাত-পা ভেঙ্গে মোড়ের মাথায় ঝুলিয়ে দেয় হবে। এহেন বক্তব্যে নির্বাচনী আচরন বিধি ভংঙ্গের ঘটনায় সতন্ত্র প্রার্থী আজিজুল ইসলাম নির্বাচন কমিশনে অভিযোগ দেন। এ অভিযোগদের তদন্তে আসামি কামরুল ইসলামরে বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তিনি বৃহস্পতিবার আদালতে এ মামলা করেছেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত