Tuesday, April 30, 2024

আর্জেন্টিনা বনাম ব্রাজিল: গ্যালারির দাঙ্গা ও উত্তেজনাপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার জয়

- Advertisement -

২২ নভেম্বর, ২০২৩। ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার সুপার ক্লাসিকোর ম্যাচের নির্ধারিত সময় ১০টা রাত। ম্যাচ শুরুর কিছুক্ষণ আগেই গ্যালারিতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর্জেন্টিনার জাতীয় সংগীতের সময় ব্রাজিলের সমর্থকেরা দুয়ো দেওয়ায় ঝামেলার শুরু হয়। একপর্যায়ে ঘটনাস্থলে গিয়ে লাঠিপেটা শুরু করে পুলিশ। লিওনেল মেসিসহ আর্জেন্টিনা দল ও মারকিনিওস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। যদিও তাতে কোনো লাভ হয়নি। একপর্যায়ে সতীর্থদের নিয়ে মাঠ থেকে বেরিয়ে যান মেসি।

এই ঘটনার কারণে ম্যাচ শুরুর সম্ভাবনা অন্ধকারে ডুবে যায়। দুই দলের খেলোয়াড় ও কর্মকর্তারা মাঠে বসে পরিস্থিতির দিকে তাকিয়ে থাকেন। অবশেষে প্রায় আধা ঘণ্টা পর পরিস্থিতি কিছুটা শান্ত হলে ম্যাচ শুরু হয়।

ম্যাচের শুরুতেই উত্তেজনা

ম্যাচ শুরুর পরও উত্তেজনা কমেনি। মাঠে নামতেই কথার লড়াইয়ে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়েরা। শুরুটা হয় রদ্রিগো ও মেসিকে দিয়ে। একটু পর অন্যরাও জড়িয়ে পড়েন। এমনকি খেলা শুরুর পরও একটুও কমেনি এর রেশ। ম্যাচটা যে গোলের এবং গোল করেই জিততে হবে, সেটি যেন ভুলেই গিয়েছিলেন খেলোয়াড়েরা।

ব্রাজিল আধিপত্য বিস্তার করে

ফাউল ও কার্ডের ছড়াছড়ি ছিল শুরু থেকেই। ফাউল ও কার্ড দেখায় যেমন ব্রাজিল এগিয়ে ছিল, তেমনি মাঠে বল পায়েও আধিপত্য ছিল ব্রাজিলেরই। ছোট পাস ও নান্দনিক কিছু ড্রিবলিংয়ে মাঝমাঠ ও অ্যাটাকিং লাইনে আধিপত্য বিস্তার করে ব্রাজিল।

আর্জেন্টিনা সুযোগ তৈরি করতে ব্যর্থ

আর্জেন্টিনাও বেশ কয়েকটি সুযোগ তৈরি করে, কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি। মেসির নেতৃত্বে আক্রমণ গড়ে তোলার চেষ্টা করে আর্জেন্টিনা, কিন্তু ব্রাজিল ডিফেন্স দুর্ভেদ্য ছিল।

আর্জেন্টিনা বনাম ব্রাজিল: গ্যালারির দাঙ্গা ও উত্তেজনাপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার জয়ওতামেন্দির গোলে আর্জেন্টিনা এগিয়ে যায়

ম্যাচের ৫৪ মিনিটে আর্জেন্টিনা এগিয়ে যায়। নিকোলাস ওতামেন্দির করা গোলে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় তারা।

শেষ পর্যন্ত আর্জেন্টিনার ১-০ গোলের জয়

এরপর আর কোনো গোল না হলে ম্যাচ শেষ হয় আর্জেন্টিনার ১-০ গোলের জয়ে। বিশ্ব চ্যাম্পিয়নদের জয়ে একমাত্র গোলটি করেন নিকোলাস ওতামেন্দি।

ম্যাচের পর প্রতিক্রিয়া

ম্যাচের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেন, “গ্যালারির দাঙ্গা ছিল একটি অপ্রীতিকর ঘটনা। তবে আমরা তাতে বিচলিত হইনি। আমাদের লক্ষ্য ছিল ম্যাচ জয় করা। সেই লক্ষ্য পূরণ করতে পেরেছি।”

ব্রাজিল কোচ তিতে বলেন, “আমরা ভালো খেলেছি, কিন্তু ম্যাচ জিততে পারিনি। আর্জেন্টিনাকে অভিনন্দন।”

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত