Tuesday, May 14, 2024

হেরে গেল বাংলাদেশের মেয়েরা

- Advertisement -

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে মুখোমুখি বাংলাদেশ ও ভারতের নারী ক্রিকেট দল। শুরুতে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ১৪৫ রান করে সফরকারীরা। রান তাড়া করতে নেমে আট উইকেট হারিয়ে ১০১ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা। ফলে বাংলাদেশকে হারতে হয়েছে ৪৫ রানে।
কিন্তু রান তাড়ায় নেমে ব্যাটাররা ব্যর্থ হলে হার দিয়েই শুরু হয় বাংলাদেশের পাঁচ ম্যাচের সিরিজ। দল হারলেও একপ্রান্ত আগলে থাকা নিগার সুলতানা জ্যোতি তুলে নেন হাফ সেঞ্চুরি।
টস জিতে ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শুরু করে ভারত। কয়েকটি ক্যাচ ছেড়ে দেয় স্বাগতিকরা। সুলতানা খাতুনের করা ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে স্মৃতি মান্ধানার ক্যাচ ছেড়ে দেন ফারিহা তৃষ্ণা। তার জন্য অবশ্য খুব লম্বা সময় ভুগতে হয়নি বাংলাদেশকে। পরের ওভারে বোলিংয়ে এসে ফারিহাই বোল্ড করেন স্মৃতি মান্ধানাকে। তিনি নয় বলে করেন নয় রান।
এরপর আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকা ওপেনার শেফালি ভার্মার ক্যাচ ছাড়েন সুলতানা খাতুন। শেষ অবধি রাবেয়া খানের বলে ক্যাচ দিয়েই আউট হন শেফালি। তিনটি চার ও একটি ছক্কায় ২২ বলে ৩১ রান করেন এ ব্যাটার। ইয়াস্তিকা ভাটিয়ার সঙ্গে ৩৩ বলে ৪৫ রানের জুটি গড়েন অধিনায়ক হারমানপ্রিত কৌর। এই জুটিতে ভর করে বড় ইনিংসের পথে হাঁটছিল ভারত। তবে ছয় বলের ব্যবধানে তাদের দু’জনকে ফিরিয়ে কিছুটা স্বস্তি পায় স্বাগতিকরা। শুরুতে ফাহিমা খাতুনের বলে এলবিডাব্লু হন ২২ বলে ৩০ রান করা হারমান। পরের ওভারে এসে ২৯ বলে ৩৬ রান করা ইয়াস্তিকাকে আউট করে নিজের দ্বিতীয় উইকেট পান রাবেয়া খাতুন।
পরে রিচা ঘোষের ব্যাটে চড়ে দেড়শ রান পাড় করার আশাই দেখছিল ভারত। কিন্তু শেষ ওভারে মারুফা আক্তার এক রান দিয়ে এই তুলে নেন দু’টি উইকেট। ১৭ বলে ২৩ রান করা রিচাকেও আউট করেন তিনি।
রান তাড়ায় নেমে সেভাবে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। ইনিংসের তৃতীয় বলেই রেনুকা সিংয়ের বলে এলবিডাব্লূহয়ে সাজঘরে ফেরত যান দিলারা আক্তার। আরেক ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাটে আসে ১৮ বলে তিন রান।
তার আগেই অবশ্য সাজঘরে ফেরত যান সোবহানা মোস্তারি আট বলে ৬ রান করে। তিন বলে এক রান করে আউট হন ফাহিমা খাতুন। ৩০ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশ দলের জন্য ছোট জুটিতে ভরসা যোগান স্বর্ণা আক্তার ও নিগার সুলতানা জ্যোতি। ৪২ বলে ৩২ রানের জুটি ভাঙে রাধা যাদবের বলে স্বর্ণা আক্তার ক্যাচ আউট হলে। ১৮ বলে ১১ রান করেন তিনি। ততক্ষণে অবশ্য ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশের নারী ক্রিকেটাররা।
রান তাড়ার গতির সঙ্গে পাল্লা দিতে না পারলেও হাফ সেঞ্চুরি তুলে নেন স্বাগতিক অধিনায়ক জ্যোতি। শেষ ওভারে বোল্ড হওয়ার আগে পাঁচটি চার ও একটি ছক্কায় ৪৮ বলে ৫১ রান করেন তিনি।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত