Tuesday, April 30, 2024

লিওনেল মেসি ২০২৬ বিশ্বকাপে খেলবেন কিনা?

- Advertisement -
জাতীয় দলের জার্সিতে একের পর এক ব্যর্থতার পর অবসর ঘোষণা দিয়েছিলেন লিওনেল মেসি। তবে ২০১৮ বিশ্বকাপের পর অবসর থেকে ফিরে আসেন তিনি। ২০২২ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়ে অবশেষে মেসির অধরা স্বপ্ন পূরণ হয়। এর আগে ২০২১ সালে কোপা আমেরিকাও জয় করে আর্জেন্টিনা।

সাত বছর আগে অবসর ঘোষণা করা মেসি কবে চূড়ান্তভাবে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন- তা নিয়ে কৌতুহলের শেষ নেই। ২০২৬ বিশ্বকাপ খেলবেন কি না তা নিয়ে আগ্রহের শেষ নেই মেসি ভক্তদের।

মেসি ২০২৬ বিশ্বকাপ খেলবেন কিনা তা সময়েই বলে দেবে। তবে বিশ্বকাপ জয়ী দলে থাকা মেসির সতীর্থ নিকোলাস টাগলিয়াফিকো জানিয়েছেন নতুন তথ্য। তিনি বলেছেন, একটা শর্ত পূরণ হলেই মেসিকে ২০২৬ বিশ্বকাপে দেখা যাবে।

টাগলিয়াফিকো বলেন, ২০২৬ সালের বিশ্বকাপের আগে রয়েছে কোপা আমরিকা। এ টুর্নামেন্টে আমরা চ্যাম্পিয়ন হতে পারলে মেসি ২০২৬ সালের বিশ্বকাপে খেলতে পারেন।

টাগলিয়াফিকো আরও বলেন, “আমরা যদি ২০২২ সালের বিশ্বকাপ না জিততে পারতাম তাহলে এতদিনে মেসি ফুটবলকে বিদায় জানিয়ে দিত। আমরা বিশ্বকাপ জয়ের পর মেসি ফুটবলটা আরো বেশি উপভোগ করছে। আমরা যদি কোপা জিততে পারি তাহলে সে খেলা অব্যাহত রাখবে এবং বিশ্বকাপ খেলবে।”

২০২৬ বিশ্বকাপ এখনো দুই বছরের বেশি সময় বাকি। মেসি সেই টুর্নামেন্টে খেলবেন কিনা তা সময়েই বলে দেবে। তবে ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্ব খেলছেন মেসি। দলকে সামনে থেকে নেতৃত্বও দিচ্ছেন। চার ম্যাচের চার জয়ে মেসির আর্জেন্টিনা গ্রুপে নেতৃত্ব দিচ্ছে। তিন গোল করে মেসি এখন দক্ষিণ আমেরিকা অঞ্চলের সর্বোচ্চ গোলদাতাও তিনি। তবে এককভাবে নন, তার সঙ্গে রয়েছেন উরুগুয়ের নিকোলাস দে লা ক্রুজ।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত