Tuesday, May 7, 2024

৪ জেলায় সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষার্থীসহ নিহত ৫

- Advertisement -
আজ মঙ্গলবার সকাল ও দুপুরে এসব সড়ক দুর্ঘটনা ঘটে।

(চট্টগ্রাম)
চট্টগ্রামের মিরসরাই পৌরসভা এলাকায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে সুফিয়ারোডের গুলিস্থান পেট্রোল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন—পিকআপ ভ্যানের চালক ইকবাল হোসেন(৩২) ও হেলপার মো. ফরিদ (৩২)। তারা দুজনই চট্টগ্রামের মিরসরাই উপজেলার তালবাড়িয়ার বাসিন্দা।

জোরারগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল সরকার জানান, মিরসরাই পৌরসভা এলাকায় দ্রুতগতির চট্টগ্রামগামী একটি কাভার্ডভ্যান পেছন থেকে পিকআপ ভ্যানটিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর পুলিশ কাভার্ড ভ্যানের চালক মো. রাসেলকে (৩৩) আটক করেছে। এ ঘটনায় মিরসরাই থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

(ফেনী)
ফেনীতে সড়ক দুর্ঘটনায় ১ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ফেনী-পরশুরাম সড়কের মুন্সিরহাট এলাকার একটি সিএনজিচালিত অটোরিকশা ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত হন মাওলানা মনির আহম্মদ আরশাদী (৫৫)।

তিনি ফেনীর ফুলগাজী উপজেলা সদরের উত্তর দৌলতপুর গ্রামের বাসিন্দা মাওলানা ছালে আহমেদের ছেলে ও ফেনী সদর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে সামনের একরাম চত্বর মোড়ে অবস্থিত মসজিদের ইমাম ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, অটোরিকশায় করে বাড়ি থেকে নিজ কর্মস্থল ফেনীর দিকে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। মুন্সিরহাট বাজার এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাগী বাসের সাথে অটোরিকশার ধাক্কা লেগে তিনিসহ ৫ জন আহত হন।

স্থানীয় লোকজন দ্রুত এগিয়ে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ফেনী জেনারেল হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মাওলানা মনির আহম্মদ আরশাদিকে মৃত ঘোষণা করেন।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবুল হাসিম এ তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান তিনি।

(ঝিনাইদহ)
ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতের নাম রাসেল ফেরদৌস (৪০)। তিনি শৈলকুপা উপজেলার ভাটই বাজার এলাকার বাসিন্দা।

মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের নগরবাথান বাজারের পাশে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী গরু ব্যবসায়ী আনোয়ার হোসেন বলেন, ‘চুয়াডাঙ্গা জেলার ৯ মাইল বাজার থেকে ট্রাকে ১৬টি গরু বোঝাই করে ফরিদপুর জেলায় যাচ্ছিলাম। পথিমধ্যে নগরবাথান বাজারের পশ্চিম পাশে পৌঁছালে ট্রাকের পিছনের ডানপাশের চাকা খুলে যায়। এ সময় মোটরসাইকেলে করে দুজন চুয়াডাঙ্গার দিকে যাচ্ছিলেন। ট্রাকের খুলে যাওয়া চাকায় মোটরসাইকেলের ধাক্কা লেগে তারা ছিটকে পড়ে।’

মোটরসাইকেলে থাকা দুজনের মধ্যে ঘটনাস্থলে এক জনের মৃত্যু হয়। আহত অবস্থায় অন্যজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিসের ডিএডি আব্দুস সালাম বলেন, ‘ঘটনাস্থল থেকে ফোন করে জানানো হলে ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে গিয়ে একজনের মরদেহ উদ্ধার করে। মরদেহ মর্গে পাঠানো হয়েছে এবং আহত অবস্থায় রাজনকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি বলে জানান ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন।

(মেহেরপুর)
মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় নবম শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছে আরও একজন।

আজ মঙ্গলবার সকালে মেহেরপুর গাংনী উপজেলার আকুবপুর গ্রামে ওই দুর্ঘটনা ঘটে। নিহত সায়েম আলী (১৬) গাংনী উপজেলার আকুবপুর গ্রামের হাসেম আলী বিশ্বাসের ছেলে। সে স্থানীয় হাজি ভরস উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

আহত বকুল হোসেন (১৭) একই গ্রামের আনারুল ইলামের ছেলে। তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে সায়েম ও তার বন্ধু বকুল মোটরসাইকেলে খলিশাকুন্ড গ্রামে যাচ্ছিল। আকুবপুর সড়কে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে তাদের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।

আহত দুজনকে দ্রুত উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। সেখানে দুপুর ১২ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সায়েম।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থল থেকে দুর্ঘটনা কবলিত ট্রাকটি জব্দ করা হয়েছে। চালক ও সহযোগীকে আটক করা হয়েছে।

ডেস্ক রিপোর্ট/জয়-০৭

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত