Monday, May 6, 2024

মাগুরায় দুঃস্থদের কম্পিউটার ও অটো ম্যাকানিক প্রশিক্ষণ

- Advertisement -

তাছিন জামান, মাগুরা: মাগুরার শালিখা উপজেলায় দুঃস্থ, বিধবা ও স্বামী পরিত্যক্তা জনগোষ্ঠীকে কর্মসংস্থানমূলক কাজের প্রশিক্ষণের মাধ্যমে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের লক্ষ্যে দুই মাসব্যাপী কম্পিউটার ও অটো ম্যাকানিক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

রবিবার দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় মিলনায়তনে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বহুমুখী মানব কল্যাণ সংস্থার চেয়ারম্যান শেখ আবদুস সালাম।

প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বহুমুখী মানব কল্যাণ সংস্থার নির্বাহী সদস্য জেসমিন জাহান মুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. সাইফুল হক, সমাজসেবা অধিদপ্তরের প্রকল্প পরিচালক মোঃ শহিদুল ইসলাম, বহুমুখী মানব কল্যাণ সংস্থার নির্বাহী চেয়ারম্যান আহমেদ পিপুল, উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা মিঠুন পারভেজ, প্রকল্পের কো-অর্ডিনেটর তাপস কুমার দেবনাথ, প্রমুখ।

সংস্থাটির নির্বাহী পরিচালক বিপুল আশরাফের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ডাঃ মোহাম্মদ সাইফুল্লাহ।

প্রশিক্ষণে ২২০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছে। প্রশিক্ষণার্থীরা কম্পিউটার ও অটো মেকানিকের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ পাবেন।

প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের সনদপত্র প্রদান করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, এই প্রশিক্ষণ দুঃস্থ, বিধবা ও স্বামী পরিত্যক্তা নারীদের কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে। এতে তাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নতি হবে।

তারা আশা করেন, প্রশিক্ষণার্থীরা এই প্রশিক্ষণ কাজে লাগিয়ে স্বাবলম্বী হবে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত