Sunday, May 19, 2024

কেশবপুরে ৭ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করলেও ৪ জনের মধ্যেই জয় পরাজয় নিশ্চিত

- Advertisement -

মোঃ জাকির হোসেন,কেশবপুরঃ সারা দেশে তাপপ্রবাহ ও বোরো ধান কাটার মৌসুম হওয়ায় নীরবে চলচ্ছে কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচন। আগামী ৮মে প্রথম ধাপে এ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকা ঘুরে জানাযায় ৭ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করলেও শেষ মুহুর্তে ৪ জনের মধ্যেই জয় পরাজয় নিশ্চিত হবে বলে ধারণা করছেন সাধারণ মানুষ।
চেয়ারম্যান পদে মফিজুর রহমান (ঘোড়া), কাজী মুজাহীদুল ইসলাম (হেলিকপ্টার), নাসিমা আকতার সাদেক (শালিক পাখি), আব্দুল্লাহ-নূর-আল আহসান বাচ্চু (দোয়াত-কলম), এস এম মাহবুবুর রহমান (মোটর সাইকেল), ওবায়দুর রহমান (জোড়া ফুল) ও ইমদাদুল হক রিপন (আনারস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা নেমেছেন। এ সকল প্রার্থীরা নিজেদের পক্ষে প্রচার প্রচারণাসহ বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করে চলেছেন। সরেজমিন ১১টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকা ঘুরে জানা গেছে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থীর মধ্যে ঘোড়া, হেলিকপ্টার, শালিক পাখি ও দোয়াত-কলম প্রতীকের প্রার্থীর মধ্যে এখন জোর প্রতিদ্বন্দ্বিতা চলছে। উপজেলা পরিষদ নির্বাচনে সকল প্রার্থী স্বতন্ত্র হিসেবে মনোনয়ন পত্র জমা দিলেও অনেক প্রার্থীর পক্ষে রাজনৈতিক দলের নেতা কর্মীদের সক্রীয় অংশ গ্রহণ দেখা গেছে। এ কারণে নির্বাচনে সাধারণ ভোটারদের মধ্যে প্রতিদ্বন্দ্বি প্রার্থী নিয়েও চলছে তাদের অতীত কর্মকান্ড সহ আচার-ব্যবহার নিয়ে।
সরেজমিন, ৫মে বিকেলে উপজেলার বিভিন্ন এলাকায় গেলে জানাযায় একজন কৃষকের (নাম প্রকাশ না করা শর্তে) সঙ্গে তিনি বলেন এখন যারা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের ভেতর থেকে অনেকেই একটি রাজনৈতিক দলের পদ পদবীতে রয়েছেন। সমস্যায় পড়ে তাদের কাছে গেলে না চেনার ভান করে চলে যায়। ওই সমস্ত প্রার্থীদের ব্যাপারে ভোটাররা ভেবে চিন্তেই ভোট দেবেন। উপজেলার সদর ইউনিয়নের সুজাপুর গ্রামের আব্দুর রহমান বলেন উপজেলা চেয়ারম্যান পদে মানুষ এমনই একজন প্রার্থীকে চান যিনি ভোটে জিতে সাধারণ মানুষদেরকে কাছে নিয়ে বসতে পারেন। এলাকার মানুষ এমনই একজন সহজ সরল মানুষকে ভোট দিয়ে জিতাতে চান। কয়েক জন ভোটার বলেন বিএনপি জামাত না থাকায় ভোটের জৈলোশ হারিয়ে যাচ্ছে তাই ভোটের কোন আমেজ নেই।নিজেরাই তো ভোট করচ্ছে।
কেশবপুর উপজেলা পরিষদ ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা দুই লাখ বিশ হাজার ৯৫৪ জন। এর ভেতর পুরুষ ভোটার এক লাখ ১১ হাজার ৭৭৫ জন, নারী ভোটার এক লাখ নয় হাজার ১৭৭ জন ও হিজড়া দুই জন। মোট ভোট কেন্দ্র ৯৫টি। আগামী বুধবার (৮ মে) প্রথম ধাপে এ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত