Sunday, May 19, 2024

১০ বছর পর বাংলাদেশে ফিরছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর

- Advertisement -

দেশের মানুষের আগ্রহের কেন্দ্রে থাকে ক্রিকেট। ব্যাটঁ বলের এই লড়াই দেখতে স্টেডিয়াম যেন থাকে পূর্ণ। সেটা দেশের খেলা হোক বা এসিসি বা আইসিসির সূচি হোক। এবার প্রায় ১০ বছর পর বাংলাদেশে ফিরছে আইসিসি ইভেন্ট। ২০২৪ সালে বাংলাদেশের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

তবে, নারীদের ক্রিকেট খেলা দেখতে মাঠে তেমন দর্শক দেখা যায় না। সদ্য সমাপ্ত বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বা চলমান বাংলাদেশ-ভারত সিরিজে চলছে দর্শকখরা। সে কারণে বিসিবির কোনো পরিকল্পনা রয়েছে কিনা এমন প্রশ্নই উঠল বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সামনে। জানতে চাওয়া হলো, স্কুল শিক্ষার্থীদের মাঠে আনা হবে কিনা।

জবাবে রোববার গণমাধ্যমে পাপন বলেন, ‘ফ্রি টিকিটে কি না এখন বলা মুশকিল। তবে আমরা চেষ্টা করবো। ফ্রি হওয়ার সম্ভাবনা খুবই কম। তবে বোর্ড নিজের উদ্যোগে চেষ্টা করবে যে ওদেরকে (স্কুলের মেয়েদের) মাঠে আনার জন্য। সেটার জন্যে যদি পেমেন্ট করতে হয়, বোর্ড করবে, ওদের পক্ষ থেকে পেমেন্ট করতে হবে না। বিশ্বকাপের কোনো টিকিটই কিন্তু ফ্রি না, এই মেসেজটা আমি সবার জন্যই বলছি।’

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ এবার বসবে বাংলাদেশের দুই ভেন্যুতে। আরো বেশি কেন রাখা হলো না এমন প্রশ্নে পাপন বলেন, ‘কেন দুইটা ভেন্যু, তার এক্স্যাক্ট কারণটা আমি জানি না। পসিবল যতগুলো ভেন্যু ছিল, সব দেখে ওনারা মনে করেছে এই দুই ভেন্যুতেই সবচেয়ে ভালো হয়। শুধু বাংলাদেশের ব্যাপার নয়, আইসিসিও আছে, আমাদের বোর্ডও আছে। ’

‘আমার মনে হয় বেস্ট পসিবল অপশন যা ছিল, তাই চুজ করেছে। অন্য জায়গায় হলেও যে তা ঠিক, ছড়িয়ে যেত। আপাতত এই দুইটাকেই যদি আমরা ভালোভাবে আয়োজন করতে পারি, তাহলে ভবিষ্যতে আরও অনেক জায়গায় আয়োজন করতে পারব।

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত