Monday, May 6, 2024

যশোরে করোনা আক্রান্ত ফের বাড়ছে

- Advertisement -

যশোরে ফের বাড়ছে কোভিড-১৯ রোগীর সংখ্যা।
আজ শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে প্রকাশ করা ফলাফলে ১৫ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব রয়েছে বলে জানানো হয়। এর আগে বৃহস্পতিবার এই সংখ্যা ১১ এবং বুধবার ছিল ছয়। এর আগে মাসখানেক এই সংখ্যা শূন্যের কাছাকাছি ছিল।
বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, বৃহস্পতিবার রাতে তাদের ল্যাবে মোট ৯৯টি নমুনা পরীক্ষা করা হয়। সন্দেহভাজন করোনা রোগীদের কাছ থেকে সংগ্রহ করা এসব নমুনার মধ্যে ১৫টি পজেটিভ ফল দেয়।
সিভিল সার্জন অফিসের হিসেব অনুযায়ী বৃহস্পতিবার পর্যন্ত যশোর জেলায় চার হাজার ৭৭০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের মধ্যে মারা গেছেন ৫৮ জন। সুস্থ হয়ে উঠেছেন চার হাজার ৫৮৩ জন। চিকিৎসাধীন আছেন ১২৯ জন।
গতবছর মার্চ মাসের ৮ তারিখে দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হন। এর কিছুদিন পর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে সন্দেহভাজন করোনা রোগীদের শরীর থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষা শুরু হয়। গতবছর ৫ ডিসেম্বর জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন পরীক্ষাও শুরু হয়।
যশোরে এই পর্যন্ত সন্দেহভাজন ২৩ হাজার ৩৪৯ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। এপর্যন্ত র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করা হয়েছে ৪৪৬ জনের। গত ৭ ফেব্রুয়ারি দেশের অন্যান্য স্থানের মতো যশোরেও শুরু হয়েছে করোনার টিকাদান।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত