Monday, May 6, 2024

বাঘারপাড়া পৌরসভা নির্বাচন:বিজয়ের অপেক্ষায় নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা

- Advertisement -
বাঘারপাড়ায় প্রচারণা শেষ। রোববার ভোট। মাঠে আইনশৃঙ্খলা বাহিনী। পৌর এলাকাজুড়ে সুনসান নিরবতা। যশোরের বাঘারপাড়া পৌরসভা নির্বাচনের পরিস্থিতি এমন। চতুর্থ ধাপের এ পৌরসভা নির্বাচনে এখানে মোট পাঁচজন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। এছাড়া মাঠে আছেন ২৮ জন সাধারন ও নয়জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।
দ্বিতীয়বারের মতো নৌকা প্রতীক নিয়ে লড়ছেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের আহবায়ক কামরুজ্জামান বাচ্চু, ধানের শীষ প্রতীকে সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি আব্দুল হাই মনা, স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান বিএনপি থেকে বহিস্কৃত সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী (জগ), জাতীয় পার্টির নাঙ্গল প্রতীকে মহম্মদ আলী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাথা প্রতীকে এনামুল হক নির্বাচনী যুদ্ধে মাঠে নেমেছেন।
নির্বাচন নিয়ে ভোটারদের মন্তব্য ঠিক এরক-‘নৌকা পেলেই জয় নিশ্চিত-এই বাস্তবতা থেকে আওয়ামী লীগের দিকে আগ্রহ বেশি। অন্যদিকে পরাজয় নিশ্চিত জেনেও আন্দোলনের অংশ হিসেবে ভোটের লড়াইয়ে আছে বিএনপি।
এদিকে প্রতীক বরাদ্দের পর থেকেই এককভাবে বিরামহীন প্রচারণা চালিয়ে যচ্ছে নৌকা প্রতীকের প্রার্থী কামরুজ্জামান বাচ্চুর কর্মী-সমর্থকরা। প্রতিদিন তারা মিছিল-মিটিংয়ের মাধ্যমে সরগরম করে রেখেছে পৌর এলাকা। নির্বাচনকে উৎসবমুখর করে তুলছেন সরকার দলীয় এ প্রার্থীর লোকজন। অপরদিকে গেল এক সপ্তাহ ধরে অন্য মেয়র প্রার্থীদের তেমন প্রচারণা লক্ষ্য করা যায়নি। গেল সপ্তাহে নৌকা প্রতীকের প্রার্থী কামরুজ্জামান বাচ্চুর বাড়িতে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় এই প্রার্থীর পক্ষে পৃথক দু’টি মামলা হয়। এ মামলায় প্রধান আসামি করা হয় স্বতন্ত্র মেয়র প্রার্থী আবু তাহের সিদ্দিকীকে। মামলায় দুই শতাধিক বিএনপি-জামাত ঘরানার নেতা-কর্মী ও সমর্থককে অভিযুক্ত করা হয়। আটকও হন বেশ কয়েকজন। এ কারনে বিএনপি দলীয় প্রার্থী আব্দুল হাই মনা ও স্বতন্ত্র প্রার্থী আবু তাহের সিদ্দিকীর কর্মীরা মাঠে নামছেন না। আর নাঙ্গল প্রতীক ও হাতপাখা প্রতীকের প্রচারমাইক ছাড়া অন্য ধরনের প্রচারণা লক্ষ্য করা যায়নি।
এ প্রসঙ্গে ধানের শীষ প্রতীকের প্রার্থী আব্দুল হাই মনা শুক্রবার বিকেলে বলেন, আমি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলাম। আজ হাসপাতাল থেকে রিলিজ নিয়ে যশোরের কোর্টে অবস্থান করছি। আপনার কর্মীরা মাঠে আছে কিনা-জানতে চাইলে তিনি বলেন ‘মার (পিটুনি) খেতে মাঠে থাকবে’। এরপর তিনি ফোনটি কেটে দেন।
অপরদিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী আবু তাহের সিদ্দিকীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার সেলফোনটি বন্ধ পাওয়া যায়।
বাঘারপাড়া পৌরসভায় মোট ভোটার রয়েছে ৭ হাজার ৪শ’৯২ জন। এর মধ্যে পুরুষ তিন হাজার ৫শ’৩২ জন ও মহিলা ভোটার তিন হাজার ৯শ’ ৬০ জন। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।
রাতদিন সংবাদ

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত