Tuesday, April 30, 2024

লোহাগড়া বাজারে জাতীয় ভোক্তা-অধিকার অধিদপ্তরের অভিযান

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়া উপজেলায় মুরগী ও নিত্যপন্যের বাজারে অভিযান চালিয়েছে নড়াইল জেলা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
সোমবার (২৭ মার্চ) দুপুরে রমজান উপলক্ষ্যে মুদি, নিত্যপন্য, মাংসের দোকান ও ঘি কারখানায় বাজার মরিটরিং এর নিয়মিত অভিযান পরিচালিত হয়।
অভিযোগে জানা যায়, লোহাগড়া বাজারে ক্রেতাদের নিকট প্রতি কেজি ২’শ ১০ টাকার স্থলে ২’শ ৪৫ টাকা দরে মুরগী বিক্রি হচ্ছিল। নড়াইল জেলা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর ভ্রাম্যমান আদালত কর্তৃক অভিযানের খবর পেয়ে বাজার থেকে মুরগীর ব্যাবসায়ীরা পালিয়ে যায়। পরে উপস্থিত কয়েক ব্যবসায়ীকে মুরগী বিক্রয় তালিকা না থাকায় জরিমানা করা হয়।
এছাড়া অভিযানকালে একই অপরাধের জন্য মুদি দোকানে এবং লোহাগড়া বাজারের শ্যামল ঘোষ এর ঘি তৈরীর কারখানায় জরিমানা করে সংস্থাটি। এর আগে মাদ্রাসা বাজারে একটি মিষ্টির দোকান, ব্রয়লার মুরগীর ব্যবসায়ীসহ মোট ১০টি প্রতিষ্ঠানে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়।
লোহাগড়া বাজারের মুরগীর ব্যবসায়ীদের দাবী, বাজার স্থিতিশীল না হলে মূল্য তালিকা টানানো হলে লোকসান হবে। নড়াইল জেলা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক প্রনব কুমার প্রামানিক জানান, অধিকাংশ ব্যাবসসায়ীরা পালিয়ে গেছে।
তবে উপস্থিত কয়েকজনকে জরিমানা করার পর মুরগী বেঁধে দেয়া ২’শ ১০ টাকা কেজি দরে বিক্রি হতে শুরু করেছে।
আর কে-১২
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত