Friday, May 3, 2024

ধোনিকে সাক্ষী রেখে তারই রেকর্ড ভাঙলেন রাহুল

- Advertisement -

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে উইকেটকিপার ব্যাটার হিসেবে সবচেয়ে বেশি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলার রেকর্ডটি এতদিন মহেন্দ্র সিং ধোনির দখলে ছিল। ২৫৭ আইপিএল ম্যাচে ২৪ বার ন্যূনতম ৫০ রানের ইনিংস খেলেছেন তিনি।

গত রাতে ধোনির সেই রেকর্ডটি তারই সামনে ভেঙে দিয়েছেন লোকেশ রাহুল। চেন্নাইয়ের বিপক্ষে খেলেছেন ৮২ রানের দুর্দান্ত ইনিংস। সবমিলিয়ে আইপিএলে এটি ছিল তার ২৫তম পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস। যা করতে পারেনি আর কোনো উইকেটকিপার ব্যাটার।

লক্ষ্ণৌতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান করে চেন্নাই। জবাবে খেলতে নেমে ১৯ ওভারে ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লক্ষ্ণৌ।

১৭৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত শুরু করেন দুই ওপেনার রাহুল ও কুইন্টন ডি কক। দুজনে মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন ১৩৪ রান। ফিফটির দেখা পেয়েছেন দুজনই। ডি কক করেছেন ৫৪ রান। রাহুলের ব্যাট থেকে এসেছে দলীয় সর্বোচ্চ ৮২ রান।

এর আগে ব্যাট করে নেমে শুরুতেই রাচিন রবীন্দ্রকে হারায় চেন্নাই। তবে আরেক ওপেনার আজিঙ্কা রাহানা দারুণ ব্যাটিং করেছেন। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ২৪ বলে ৩৬ রান। চারে নেমে জাদেজা করেছেন অপরাজিত ৫৭ রান। আর শেষদিকে ৯ বলে অপরাজিত ২৮ রানের ক্যামিও খেলেছেন ধোনি।

-অনলােইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত