Friday, May 17, 2024

ফেসবুকে যবিপ্রবির অধ্যাপককে নিয়ে মানহানীকর পোস্ট করায় মামলা

- Advertisement -

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপককে জড়িয়ে ফেসবুক পেইজে মানহানিকর পোস্ট করার অভিযোগে আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু পরিষদ যশোরের সভাপতি, সাধারণ সম্পাদক হেলালুল ইসলাম এবং ‘বঙ্গবন্ধু পরিষদ’ ফেসবুক পেইজের এডমিনকে আসামি করে মামলাটি করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল’ অফিসার মাহমুদ আশরাবী নিশান। অভিযুক্তদের মধ্যে হেলালুল ইসলাম যবিপ্রবি’র টেকনিক্যাল অফিসার। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. গোলাম কিবরিয়া অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সিআইডি যশোর জোনের বিশেষ পুলিশ সুপারকে আদেশ দিয়েছেন।

মাহমুদ আশরাবী নিশান মামলায় উল্লেখ করেছেন, অভিযুক্ত হেলালুল ইসলামের সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের একাধিক রিট ও আভ্যন্তরীণ বিভাগীয় মামলা চলমান রয়েছে। এসব মামলার শুরুর পর থেকেই হেলালুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চাপে রাখার কৌশল হিসেবে বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে মিথ্যা ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করে আসছেন। গত ১৭ এপ্রিল সকালে উল্লিখিত অভিযুক্তরা বঙ্গুবন্ধু পরিষদ যশোর জেলা নামের একটি ফেসবুক পেইজে একটি অসত্য তথ্য দিয়ে পোস্ট করেন। যাতে উল্লেখ করা হয়েছে, ‘প্রশ্ন ঢাকায় কোচিং সেন্টারে বিক্রির দর কষাকষি চলছে। প্রশ্ন প্রণয়ন ও প্রিন্টের সাথে জড়িত একজন অধ্যাপকের একাধিকবার ঢাকায় গমন বিষয়টি বিশ্বাস করতে বাধ্য করছে। ওই অধ্যাপক ক্যাম্পাসে চরম বিতর্কিত। প্রশ্ন প্রণয়নকারীরা চিহ্নিত এবং তারা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। সাম্প্রতিক সময়ে যাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের দুর্নীতির অভিযোগে তদন্ত করা হচ্ছে তারা এই প্রশ্ন প্রণয়ন থেকে শুরু করে প্রিন্ট ও সরবরাহের দায়িত্বে নিয়োজিত।’

মামলায় উল্লেখ করা হয়েছে যবিপ্রবি ২০২৪ সালের ২৪টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রশ্ন প্রণয়নের জন্য দায়িত্বপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়। এখানে কোনো অনিয়ম হয়নি। অথচ অভিযুক্তরা যবিপ্রবি কর্তৃপক্ষ এবং প্রশ্ন প্রণয়নের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীদের সুনাম নষ্ট করার জন্য উদ্দেশ্যমূলকভাবে মানহানিকর তথ্য তাদের ফেসবুক পেইজে পোস্ট করেছেন। এ কারণে আদালতের দ্বারস্থ হয়েছে যবিপ্রবি কর্তৃপক্ষ।

-রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত