Tuesday, April 30, 2024

ঈদে প্রিয়জনকে যা উপহার দিতে পারেন

- Advertisement -

ঈদ মানে পারস্পারিক হৃদ্যতা আরও একটু বাড়িয়ে নেওয়া। ঈদ এলে তাই উপহার দেওয়া-নেওয়া চলে প্রিয়জনদের মধ্যে। এই উপহার দেওয়ার মাধ্যমে ভালোবাসার জানান দেওয়া হয়। আপনি প্রিয়জনদের প্রতি কতটা যত্নশীল তা বোঝা যাবে উপহারের ধরন দেখে। তবে নিজের সামর্থ্যের চেয়ে বেশি উপহার দিতে যাবেন না। বরং সামর্থ্য অনুযায়ী সবচেয়ে সুন্দর উপহারটি প্রিয়জনকে কিনে দিন।

পোশাক

ঈদের উপহারের মধ্যে পোশাকই সবেচয়ে বেশি প্রচলিত। ঈদে প্রিয়জনের মুখে হাসি ফোটাতে চাইলে তার জন্য মানানসই একটি পোশাক উপহার দিতে পারেন। তবে পোশাক কেনার আগে তার পছন্দের ধরন জেনে নিন। অথবা তার কোন ধরনের পোশাক প্রয়োজন তা জেনে নিন। সে অনুযায়ী উপহার দিন।

বই

বই সবচেয়ে ভালো বন্ধু। এটি আমাদের জ্ঞান এবং জানার পরিধি বাড়ায়। তাই ঈদে প্রিয়জনকে বই উপহার দিতে পারেন। ইসলামের ইতিহাস, সংস্কৃতি বা আধ্যাত্মিকতার ওপর লেখা বই উপহার দিতে পারেন। এতে ইসলাম সম্পর্কে তাদের জানাশোনা আরও বৃদ্ধি পাবে।

ঘর সাজানোর উপহার

প্রিয়জনকে ঈদে ঘর সাজানোর জন্য কোনো উপহার দিতে পারেন। এতেও সে দারুণ খুশি হয়ে যাবে। লন্ঠন, ফুলদানি, আঁকা ছবি, শো-পিস ইত্যাদি উপহার দিতে পারেন। এতে তার বাড়ির সৌন্দর্য আরও বৃদ্ধি পাবে এবং সারাবছরই আপনার দেওয়া উপহারটি কাজে লাগবে।

কুকওয়্যার

গৃহিণীরা সবচেয়ে বেশি খুশি হয় সম্ভবত কুকওয়্যার পেলে। তাই এই ঈদে উপহার হিসেবে প্রিয়জনকে এ জাতীয় কিছু দিতে পারেন। তাতে ঈদের সুস্বাদু রান্নায় সেটি কাজে লাগবে। আবার সুন্দর কুকওয়্যার সেট পেলে প্রিয়জনের মুখে হাসিও ফুটে উঠবে।

গয়না বা এক্সেসরিজ

ঈদ উপহারের ক্ষেত্রে গয়না বা এক্সেসরিজ উপহার দিতে পারেন। ঈদে পোশাক ছাড়াও নতুন জুতা, ঘড়ি, চুড়ি, ব্রেসলেট, গলার মালা কিংবা হার, চশমা, বেল্ট, মানিব্যাগ ইত্যাদি হলে মন্দ হয় না। তাই এখান থেকে প্রিয়জনের জন্য মানানসই উপহারটি কিনে দিতে পারেন।

-রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত