Sunday, April 28, 2024

সপ্তাহে একদিন ভিজিট নেন না ‘গরিবের ডাক্তার’ রিমি

- Advertisement -

দেশে দুস্থ, গরিব, অসহায় রোগীদের চিকিৎসাসেবা দিয়ে ভিজিট কম রাখেন বা একেবারেই রাখেন না এমন চিকিৎসকও আছেন। যাদেরকে আমরা মানবিক ডাক্তার বলি। অনেকে গরিবের ডাক্তারও বলেন তাদের। এমনই একজন মানবিক ডাক্তার নেত্রকোনার দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মাকসুদা আক্তার রিমি।

তিনি সপ্তাহের প্রতি বৃহস্পতিবারে বিনা পারিশ্রমিকে অসহায় ও হতদরিদ্র মানুষদের বিনামূল্যে ফ্রি চিকিৎসা দিয়ে থাকেন। শুধু তাই নয়; একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে মুক্তিযোদ্ধাদের জন্য সবসময় ফ্রি চিকিৎসা দিয়ে থাকেন তিনি। রিমি মনে করেন, অর্থ উপার্জন করাই সফলতা নয়, বরং একজন অসুস্থ মানুষকে সুস্থ করে তুলতে পারলেই আসল সার্থকতা। ছাত্রজীবন থেকেই ভীষণ মেধাবী ছিলেন ডা. মাকসুদ আক্তার রিমি।

তিনি রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে ৩৯ তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত হয়ে প্রথমে যোগদান করেন সুনামগঞ্জ জেলার হাসান ফাতেমাপুর ইউনিয়ন সাব সেন্টারে মেডিকেল অফিসার হিসেবে। সেখানে সুনাম এবং সাফল্যের সঙ্গে দুই বছর চিকিৎসাসেবা দেওয়ার পর ২০২২ সালে নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন।

ডাক্তার রিমি নিজ জেলায় এসেই শুরু করেন এই মানবিক চিকিৎসা ব্যবস্থা। রিমির বাবা ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা, নাম হাজী মোহাম্মদ মমতাজ উদ্দিন ফকির। তিনি পেশায় একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। তিনি সৎ ও নিষ্ঠার সঙ্গে তার কর্মজীবন অতিবাহিত করেন যার সুনাম এখনো মানুষের মুখে মুখে।

 

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত