Thursday, May 2, 2024

নড়াইলে পিতার পথে হেঁটে ছেলেও হলেন ইউপি চেয়ারম্যান

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনুর পুত্র এস এম কামরুল (কামরান) লাহুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বচিত হয়েছেন। পিতা উপজেলা চেয়ারম্যান আর ছেলে লাহুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বচিত হওয়ায় এলাকার রাজনীতিতে শুরু হলো নতুন মেরুকরণ। সিকদার আব্দুল হান্নান রুনুকে বিগত লোহাগড়া উপজেলা নির্বাচনে আ. লীগ থেকে দলীয় মনোনয়ন দেওয়া হয়নি।ফলে তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহন করে আ. লীগ মনোনীত প্রার্থীকে পরাজিত করে লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।
গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে পুত্র এস এম কামরুল (কামরান)ও আ.লীগ থেকে মনোনয়ন না পেয়ে পিতা সিকদার আব্দুল হান্নান রুনুর পথ ধরে স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে আ. লীগ মনোনীত প্রার্থী এস এম আনিছুর রহমান (নৌকা) ও অপর স্বতন্ত্র প্রার্থী মো. দাউদ হোসেনকে পরাজিত করে বিজয়ী হয়েছেন।
উল্লেখ্য, ছেলে এস এম কামরুল (কামরান) লাহুড়িয়া ইউনিয়নে বিগত নির্বাচনে নৌকা প্রতিক পেলেও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. দাউদ হোসেনের কাছে পরাজিত হয়েছিলেন। এবারের নির্বাচনে আ. লীগ থেকে মনোনয়ন না পাওয়ায় পিতার মতই স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রর্থী দাউদ হোসেন এবং আ. লীগ মনোনীত প্রার্থী এস এম আনিছুর রহমান (নৌকা)কে পরাজিত করে এস এম কামরুল (কামরান) স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া) প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন। এর ফলে এলাকার রাজনীতিতে নতুন মেরুকরণ শুরু হবে বলে অভিজ্ঞজনেরা জানিয়েছেন। উপজেলা নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলে দেখা যায়, এস এম কামরুল (কামরান) স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া) প্রতিকে ৮ হাজার ২৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. দাউদ হোসেন (আনারস) প্রতীক পেয়েছেন ৮ হাজার ১৭৫ ভোট । ৮৭ ভোট বেশি পেয়ে বিজয়ী হন লোহাগড়া উপজেলা পরিষদের আওয়ামীলীগের (বিদ্রোহী) বর্তমান চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনুর ছেলে কামরান। লোহাগড়া উপজেলার ১২ ইউনিয়নে আওয়ামীলীগ ৭টি এবং স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ৫টিতে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত