Tuesday, April 30, 2024

কবি সাখাওয়াতের সঙ্গে মোরেলগঞ্জ প্রেসক্লাবের মতবিনিময়

- Advertisement -

মোরেলগঞ্জপ্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সঙ্গে স্থানীয় কবি মোঃসাখাওয়াত হোসেনের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ আগস্ট) সন্ধ্যায় পুরাতন থানা রোডস্থ উপজেলা প্রেসক্লাবের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রেসক্লাবের সভাপতি এইচ এম শহিদুলইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃশামীম হাসান মল্লিক, অর্থ সম্পাদক কে এম শহিদুল ইসলাম,নির্বাহী সদস্য মোঃআবু সালেহ, নির্বাহী সদস্য মোঃ হাসানুজ্জামান বাবু প্রমুখ। সভায় মধ্যমনি হয়ে বক্তৃতা ও সরচিত কবিতা আবৃত্তি করেন কবি মোঃসাখাওয়াত।এছাড়াও এ মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক মল্লিক আবুল কালাম খোকন, প্রচার সম্পাদক মেজবাহ ফাহাদ, রাজীব আহসান রাজীব, সহযোগী সদস্য এখলাস শেখ প্রমুখ।সভা সঞ্চালনা করেন প্রেসক্লাবের সহসভাপতি এইচ এম জসিম উদ্দিন।
সভায় কবি সাখাওয়াতের জীবনাদর্শ সহতার সাহিত্য প্রভৃতি নিয়ে ব্যাপক আলোচনা হয়। এছাড়া তার প্রতিষ্ঠিত‘ইকরা ইসলামি পাঠাগার ও সমাজ কল্যাণ সংস্থা’শিক্ষাক্ষেত্রে সহযোগিতা ও উৎসাহ প্রদানে এবং সমাজে বিভিন্ন উন্নয়ন মূলক কাজের মাধ্যমে এ এলাকায় ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে।
সম্প্রতি জাতীয় কবি সংগঠন অনুপ্রাস জাতির জনকবঙ্গবন্ধু শেখ মুজিবুররহমানের উপর বিশেষ কবিতা লিখনে তাকে পুরস্কৃত করেছে। এছাড়া সংস্কৃকি বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় গ্রন্থকেন্দ্র হতে চলতি বছরের মার্চে তাকে সম্মান সূচক সনদ দেয়া হয়।
কবি সাখাওয়াত কর্ম জীবনে বর্তমানে বায়িং হাউজের ব্যবসা করেন। এর পূর্বে তিনি জাতিসংঘের একজন কর্মচারী হিসেবে কাজ করেছেন।তিনি মোরেলগঞ্জ উপজেলার বারইখালী গ্রামেরএক সম্ভ্রান্তমুসলিম পরিবারে ১৯৬৮ সালের মে মাসে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আঃআজিজ হাওলাদার এবং মাতার নাম মাহমুদা খাতুন।

 

 

 

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত