Sunday, May 19, 2024

পিএসজিকে কোয়ার্টার ফাইনালে তুললেন এমবাপ্পে

- Advertisement -

হতে পারে কিলিয়ান এমবাপ্পে মৌসুম শেষে ফ্রান্সের রাজধানী থেকে বিদায় নিচ্ছেন। কিন্তু শুরুর একাদশে থাকলে পিএসজি কতটা ভয়ঙ্কর সেটা দেখিয়ে ছাড়লেন চ্যাম্পিয়ন্স লিগে। শেষ ষোলোর দ্বিতীয় লেগে তার জোড়া গোলে রিয়াল সিসোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পিএসজি। দুই লেগ মিলিয়ে তাদের স্কোর ছিল ৪-১। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখও।

প্রথম শিরোপা জয়ের খোঁজে থাকা পিএসজি প্রতিআক্রমণ থেকে পাওয়া প্রতিটি সুযোগ কাজে লাগানোর চেষ্টা করেছে। বেশি ভয়ঙ্কর ছিলেন এমবাপ্পে। প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ অবশ্য সুবিধাজনক অবস্থায় ছিল না। ইনজুরিতে ভুগতে থাকা দলটি সর্বশেষ ১০ ম্যাচেই জয় পেয়েছে মাত্র একটি!

বাম প্রান্ত দিয়ে এমবাপ্পে ছিলেন অপ্রতিরোধ্য। বাঁকানো শটে ১৫ মিনিটেই জাল কাঁপিয়ে দেন তিনি। তার আগে বেশ কিছু সুযোগও তৈরি করেছিলেন। শুরুতে ওসমান দেম্বেলের লং পাস বক্সে গ্রহণ করে ঝাঁপিয়ে পড়েন। এর পরেও আক্রমণ শাণিয়েছিলেন ফরাসি অধিনায়ক। তাকে হতাশ করেছেন কিপার অ্যালেক্স রেমিরো।

এমবাপ্পেকে তার পরেও থামানো যায়নি। ৫৬ মিনিটে তুলে নেন দ্বিতীয় গোল। লি ক্যাং ইনের থ্রু বল ধরে গোলকিপারকে পরাস্ত করেছেন। পুরো ম্যাচে রিয়ালকে দেখে মনে হয়নি তারা ত্রাস ছড়াতে পারে। শেষ দিকে চাপ তৈরির চেষ্টা যদিও তারা করেছিল। তাতে ৮৯ মিনিটে আসে সান্ত্বনাসূচক একটি গোল। ৮৯ মিনিটে জাল কাঁপান মিকেল মেরিনো।

বায়ার্নের উদযাপনের একটি মুহূর্ত। বায়ার্নের উদযাপনের একটি মুহূর্ত। অপর দিকে, টপ স্কোরার হ্যারি কেইনের জোড়া গোলে লাৎজিওকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে বায়ার্ন মিউনিখ। দুই লেগ মিলে তাদের স্কোর ছিল ৩-১। দুই অর্ধে একটি করে গোল করেছেন কেন। অপরটি করেছেন থমাস ম্যুলার।

প্রথম লেগে লাৎজিও ১-০ গোলের অগ্রগামিতায় এগিয়ে ছিল। এদিন ৩৮ মিনিটে গোল করে বায়ার্নকে খেলায় ফেরান কেন। ৬৬ মিনিটে রিবাউন্ড থেকে করেন তৃতীয় গোল। তার আগে প্রথমার্থের স্টপেজ টাইমে স্কোর ২-০ করেছেন থমাস ম্যুলার। এই জয় নিশ্চিতভাবেই থমাস টুখেল ও তার দলকে স্বস্তি এনে দেবে। যাদের শেষ পাঁচ ম্যাচে জয় ছিল মাত্র একটি!

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত