Tuesday, April 30, 2024

খুলনায় জাহাজডুবি, কেবিনে মিলল একজনের মরদেহ

- Advertisement -

খুলনা প্রতিনিধি- খুলনার রূপসা নদীতে ডুবে যাওয়া কার্গো জাহাজের গ্রিজার সাখায়েত মুন্সির মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে নৌবাহিনী এবং ফায়ার সার্ভিসের ডুবুরি দলের চেষ্টায় জাহাজের কেবিন থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত সাখায়েত মুন্সির গ্রামের বাড়ি নড়াইল।

নৌবাহিনীর ডুবুরি মো. শাহ আলম বলেন, তৃতীয় দিনের উদ্ধার অভিযানে বিকেল সাড়ে ৩টার দিকে কার্গো জাহাজের কেবিন থেকে গ্রিজার সাখায়েত মুন্সির মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো বাবুর্চি আবুল কালামের সন্ধানে উদ্ধার চালানো হচ্ছে।

এর আগে রোববার দুপুর ১২টার দিকে খুলনার রূপসা নদীতে রূপসা রেলসেতুর ৭৩ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে ১ হাজার ১৪০ মেট্রিক টন টিএসপি সার বোঝাই একটি কার্গো জাহাজ ডুবে যায়। এতে কার্গো জাহাজের দুইজন নিখোঁজ হন।

জাহাজের ইঞ্জিনের দায়িত্বে থাকা মো. রাজিব বলেন, ইঞ্জিন হঠাৎ করে বিকল হয়ে যায়। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে জাহাজটি পিলারের সঙ্গে ধাক্কা লাগে। আমাদের দুইজন নিখোঁজ রয়েছেন।

কার্গো জাহাজের মাস্টার মো. শহীদুল্লাহ জানান, নিয়ন্ত্রণ হারিয়ে কার্গো জাহাজটি রেলসেতুর পিলারে ধাক্কা লাগে। এতে দ্রুত কার্গো জাহাজটি ডুবে যায়। কার্গো জাহাজে থাকা ১৩ জনের মধ্যে ১১ জন সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়। কার্গোর বাবুর্চি আবুল কালাম ও গ্রিজার সাখায়েত মুন্সি নিখোঁজ হন।

তিনি জানান, টিএলএন-১ নামে কার্গো জাহাজে মংলা বন্দরের হারবাড়িয়া এলাকা থেকে ১ হাজার ১৪০ টন টিএসপি সারবোঝাই করে তারা নওয়াপাড়ার উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথিমধ্যে এ দুর্ঘটনা ঘটে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত