Tuesday, April 30, 2024

ঈদের আনন্দে যশোরের ফুটপাতের জুতার বাজার

- Advertisement -

আর মাত্র কয়েকদিন পরই ঈদুল ফিতর। ইতিমধ্যে অনেকেরই ঈদের নতুন পোশাক কেনা হয়েছে। নতুন পোশাকের সঙ্গে মিলিয়ে নতুন জুতা কেনা চাই, তাই এখন ভিড় বাড়ছে জুতার দোকানগুলোয়।

ইতিমধ্যে যশোর শহরের জুতার বাজার সরগম হয়ে উঠেছে। বিশেষ করে দড়াটানা, এইচ এম এম রোড ও বড় বাজারের ফুটপাতে জুতার দোকান গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। ফুটপাতের বাজারে জুতার দাম তুলনামূলক কম। তাই ঈদের কেনাকাটার জন্য অনেকেই এখানে ভিড় জমাচ্ছেন।

ছেলে-মেয়ে, তরুণ-তরুণী, বয়স্ক সকলের জন্যই বিভিন্ন ডিজাইনের জুতা পাওয়া যাচ্ছে। শিশুদের জন্য রঙিন স্লিপার, বড়দের জন্য চামড়ার জুতা, স্যান্ডেল, সু , এবং নারীদের জন্য চপ্পল, স্যান্ডেল, ও হিলস জুতার বিশাল সমাহার রয়েছে। নিত্যনতুন ডিজাইন ও তুলনামূলক কম দামে জুতা পাওয়া যায় বলে এখানে বেশিরভাগ সময় ভিড় থাকে।

এসব দোকান ঘুরে দেখা গেছে, জুতার দাম গত বছরের তুলনায় কিছুটা বেশি বলে জানা যায় তারপরও বেশ জোরসোরে চলছে তাদের ব্যবসা। ক্রেতারা আসছেন, দোকানের রাখা জুতাগুলো দেখছেন। পছন্দ হলে দামে মিললে তারা কিনছেন।

একজন জুতা ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায় তিনি বলেন, ঈদের কেনাকাটায় এবার বাজারে ভালো সাড়া পাওয়া যাচ্ছে। পোশাকের পরে মানুষের প্রয়োজন জুতা। ১৫ রমজান থেকে তেমন ছিল না। গত দুইদিন থেকে ক্রেতা মোটামুটি আসছে। নতুন নতুন সব মডেলের জুতা এসেছে এ বছর। ক্রেতারা আসছেন পছন্দ হচ্ছে সবার। হয়তো দুই একজন ক্রেতা চলে যাচ্ছেন, দামে না মেলার কারণে। আশা করছি ক্রেতা ঈদের পূর্বমুহূর্ত পর্যন্ত থাকবে।

একজন জুতা ক্রেতা বলেন, এ বছর ঈদের মার্কেট করতে বেগ পেতে হচ্ছে। সব জিনিসের দাম তো বাড়ছে, জুতাই বা আটকে থাকবে কেন। অনেক বেশি দর কষাকষি করে কিনতে হচ্ছে এই আরকি। সার্বিকভাবে বলা যায়, ঈদের আনন্দে যশোরের ফুটপাতের জুতার বাজার মুখরিত।

-রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত