Saturday, April 27, 2024

সিরিয়ায় ইসরায়েলি হামলায় নিহত ৩৮

- Advertisement -

সিরিয়ার আলেপ্পো শহরে ইসরায়েলি হামলায় ৩৮ জন বেসামরিক ও সামরিক কর্মী নিহত হয়েছেন। শুক্রবার (২৯ মার্চ) এই হামলায় নিহতদের মধ্যে পাঁচ জন হিজবুল্লাহর সদস্যও রয়েছেন বলে জানিয়েছে দুটি গোয়েন্দা সূত্র। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

আলেপ্পো ও এর আশেপাশের বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে এই হামলা চালিয়েছে ইসরায়েল। এই হামলাটি ইদলিব ও পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো থেকে পরিচালিত ড্রোন হামলার সঙ্গে মিল আছে।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় রাত ১টা ৪৫ মিনিটে আলেপ্পোর গ্রামাঞ্চলের বেশ কয়েকটি এলাকা লক্ষ্য করে ইসরায়েল বিমান হামলা চালিয়েছে। এই হামলায় হতাহতের বিষয়টি স্পষ্ট করেনি সিরিয়া সরকার। শুধু তাই না, ইসরায়েল বিমান হামলা চালিয়েছে নাকি জঙ্গি গোষ্ঠী এই হামলা করেছে তাও স্পষ্ট করেনি।

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, আলেপ্পো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি অস্ত্রের ডিপোতে হামলা করেছে ইসরায়েল। যার ফলে একটি সিরিজ বিস্ফোরণ ঘটেছে।

এর আগে, মঙ্গলবার সিরিয়ার পূর্বাঞ্চলে বিমান হামলায় ১৩ জন নিহত হন। তাদের মধ্যে ইরানপন্থি অন্তত ৯ জনসহ একজন কমান্ডার ছিলেন।

সিরিয়ায় গত কয়েক বছর ধরেই হামলা চালাচ্ছে ইসরায়েল। কিন্তু কখনই তারা এসব হামলার দায় স্বীকার করে না।

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত