Sunday, April 28, 2024

ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন সিআরবি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল

- Advertisement -

আফজাল হোসেন চাঁদ, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন শিশু অধিকার বাংলাদেশ (সিআরবি) এর আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) সন্ধ্যায় ছুটিপুর কারীমিয়া কওমিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত আয়োজনে শিশু অধিকার বাংলাদেশ (সিআরবি) এর অনুষ্ঠানে সভাপতিত্বে করেন সংগঠনের সভাপতি হাসানুজ্জামান সুজন। এ সময় শিশু পাচার প্রতিরোধে করণীয় এবং তার কুফল সম্পর্কে আলোচনায় সংগঠনের সভাপতি তার বক্তব্যে বলেন, আমাদের পাশেই সীমান্ত অঞ্চল। আর সীমান্ত অঞ্চলেই শিশু পাচার বেশি হয়। সময়ের সাথে সাথে শিশু পাচারকারীরা আরো বেশি ভয়ংকর হয়ে উঠছে ।

আধুনিকতার পাশাপাশি তারা নতুন নতুন পদ্ধতির আবিষ্কার করছে । এই শিশু পাচার প্রতিরোধে আমাদের সচেতন হতে হবে। কোমলমতি শিশুদেরকে অবশ্যই সতর্কতা অবলম্বন করতে হবে। অপরিচিত মানুষদের থেকে সাবধান হতে হবে। আমরা যারা অভিভাবক আছি। আমরা আমাদের সন্তানদেরকে অবশ্যই শিশু পাচার বিষয়ে সচেতন করবো। শিশুরা কোনভাবে একাকী দুরবর্তী স্থানে না যায় সেদিকে খেয়াল রাখবো।

সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ খালেদুর রহমান তার বক্তব্যে বলেন,  শিশু অধিকার বাংলাদেশ (সিআরবি) স্বেচ্ছাসেবী সংগঠনটি শিশুদের মৌলিক চাহিদা পূরণ, বিভিন্ন সমস্যা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি সহ বিভিন্ন সময়ে বিভিন্ন সেবামূলক কাজ করে থাকে। এই সংগঠনটি এতিম, অসহায় শিশু পরিবারে মাসিক খাদ্য বিতরণ, চিকিৎসা সহায়তা সহ নানাবিধ সহায়তা দিয়ে থাকে। তারই ধারাবাহিকতায় ছুটিপুর কারীমিয়া কওমিয়া মাদ্রাসায় ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। “

এসময় উপস্থিত ছিলেন ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ, যুগ্ম সম্পাদক শাহাবুদ্দিন মোড়ল, সহ প্রচার সম্পাদক মিঠুন সরকার, শিশু অধিকার বাংলাদেশ(সিআরবি) এর অর্থ বিষয়ক সম্পাদক মোঃ হাফিজুর রহমান এবং অত্র মাদ্রাসার মুহতামিম মুফতি আলী আজগারসহ মাদ্রাসার শিক্ষক ছাত্র সহ আরো অনেকে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত