Tuesday, April 30, 2024

সাতক্ষীরায় পুলিশে চাকরির প্রলোভনে শূন্য স্টাম্প, চেকসহ প্রতারক আটক

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরায় পুলিশে চাকরির দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ গ্রহণের চেষ্টাকালে মোঃ এনামুল হক (৪০) নামে এক প্রতারককে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এসময় আটককৃত ব্যক্তির কাছ থেকে তিনটি নন জুডিশিয়াল শূন্য স্টাম্প, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও ডাচ বাংলা বাংকের পৃথক দুইটি শূন্য চেক উদ্ধার করে পুলিশ।
শুক্রবার (১৫ মার্চ) দুপুরে সাতক্ষীরা পুলিশ লাইনে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান সাতক্ষীরা পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান। এরআগে, বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকাল সাড়ে ৫ টার দিকে পাটকেলঘাটা থানার তৈলকুপি এলাকা থেকে তাকে আটক করা হয়।
আটককৃত মোঃ এনামুল ইসলাম, খুলনা জেলার ফুলতলা থানার জামিরা ইউনিয়নের দাউকোনা গ্রামের মৃত. মোসলেম সরদারের ছেলে।
সাতক্ষীরা পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান বলেন, মেধা ও যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশ বাহীনিতে নিয়োগ প্রক্রিয়া ইতোমধ্য সম্পন্ন হয়েছে। যেখানে সাতক্ষীরা থেকে ৪৯ জন প্রার্থী যোগ্যতার ভিত্তিতে চাকরি পেয়েছেন। পুলিশের নিয়োগকে কেন্দ্র করে আটককৃত এনামুল হক পাটকেলঘাটার তৈলকুপি এলাকার চাকরি প্রার্থী ইয়াসিন আলীর সাথে চাকরি দেওয়ার প্রতিশ্রতিতে ১৪ লাখ টাকা চুক্তি করেন। এসময় প্রার্থী ইয়াসিন আলীর স্বাক্ষরিত তিনটি শূন্য স্টাম্প ও প্রার্থীর মা ফরিদা বেগমের স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও ডাচ বাংলা ব্যাংকের পৃথক দুইটি চেক গ্রহণ করেন। বিষয়টি গোয়ান্দা তৎপরতায় জানতে পেরে বৃহস্পতিবার বিকালে পাটকেলঘাটা এলাকার তৈলকুপি থেকে আসামী এনামুলকে আটক করা হয়। এসময় তার থেকে আলামত সমূহ জব্দ করে পুলিশ।
তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে আসামি স্বীকার করে সে একটি সঙ্ঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তাদের দলে অজ্ঞতনামা কয়েকজন প্রতারক রয়েছে যারা একইভাবে বিশ্বাস ভঙ্গ করে অর্থ আত্মসাৎ এর চেষ্টায় লিপ্ত রয়েছে। এ ঘটনায় পাটকেলঘাটা থানায় একটি মামলা রুজু হয়েছে। যার মামলা নং ০৯ এবং ধারা ৪০৬/৪২০ পেনাল কোড ১৮৬০ নিয়মিত মামলা রুজু করা হয়েছে।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত