Sunday, April 28, 2024

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে সবাইকে ভোট দেয়ার আহ্বান-পুতিনের

- Advertisement -

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে সব ভোটারদের ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার অনুষ্ঠিতব্য এ নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার (১৪ মার্চ) জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে এ আহ্বান জানান তিনি।

এ সময় ইউক্রেনের রুশ অধিকৃত অঞ্চলের ভোটারসহ রাশিয়ার ভোটারদের ভোট প্রয়োগের মাধ্যমে দেশের ভবিষ্যৎ নির্ধারণে অংশ নিতে বলেন রুশ প্রেসিডেন্ট।

গণমাধ্যমটি বলছে, শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিন ব্যাপী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। শুক্রবার ভোটগ্রহণ শুরু হয়ে চলবে রবিবার পর্যন্ত। এবারের নির্বাচনে পুতিনই জয়ী হবেন বলে মনে করছেন বিশ্লেষকরা। কারণ একাধিক মতামত জরিপে পুতিনকে অধিকাংশ রাশিয়ান নাগরিকের সমর্থন পেতে দেখা গেছে। গত মাসের এক জরিপে পুতিন ৭৫ শতাংশ মানুষের সমর্থন পেয়েছিলেন।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা প্রকাশিত একটি ভিডিও বার্তায় জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে পুতিন বলেছেন, ‘আমাদের এখন ঐক্য ও সংঘবদ্ধ হয়ে একসঙ্গে এগিয়ে যাওয়া অত্যাবশ্যক। আপনাদের দেওয়া প্রতিটি ভোটই মূল্যবান।’

এ সময় তিনি বলেন, জীবনযাত্রার মান উন্নয়নের জন্য সব ভোটার একটি শক্তিশালী, সমৃদ্ধ এবং স্বাধীন রাশিয়াকে দেখতে চায়। আর তা ভোট প্রয়োগের মাধ্যমেই সম্ভব। আগামী তিন দিন আপনাদের ভোটাধিকার প্রয়োগ করার আহ্বান জানাচ্ছি।’

-খবর রয়টার্স।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত