Thursday, May 2, 2024

চট্টগ্রাম, যশোর হয়ে কলকাতায় ‘মেঘদল’

- Advertisement -

মঞ্চে সরব সময় পার করছে ব্যান্ড ‘মেঘদল’। হরহামেশাই থাকছে শো, ছুটছেন দেশের নানা অঞ্চলে, শহরে। গত ৭ ও ৮ মার্চ চট্টগ্রামে সেরেছেন পর পর দুটি কনসার্ট। এরপর ছিলো (১০ মার্চ) যশোরে।

এবার কাঁটাতার পেরিয়ে, প্রতিবেশী দেশে। ভারতের কলকাতায় বিশেষ একটি কনসার্টে হাজির হচ্ছে ওজনদার গানের এই ব্যান্ড। আগামী ১৬ মার্চ অনুষ্ঠিতব্য সেই কনসার্টের ভেন্যু যাদবপুর বিশ্ববিদ্যালয়। জানা গেলো, এই প্রথম বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে পারফর্ম করবে ‘মেঘদল’।

‘সংস্কৃতি’ নামের এই উৎসবের আয়োজন করছে বিশ্ববিদ্যালয়টির আর্টস ফ্যাকাল্টি স্টুডেন্টস ইউনিয়ন। এতে ১৫ মার্চ রাতে পারফর্ম করবে কলকাতার ব্যান্ড ‘দোহার’।

দেশের বৃহত্তম সংগীত অনুষ্ঠান ‘জয় বাংলা কনসার্ট’-এ পারফর্ম করার বিষয়টিও বাদ গেলো না আলাপে। এ বিষয়ে শিবু অনুভূতি জানালেন এভাবে, ‘এ নিয়ে দ্বিতীয়বার জয় বাংলা কনসার্টে পারফর্ম করেছি আমরা। প্রায় ৩৫-৫০ হাজার মানুষের সামনে গান করার অভিজ্ঞতা আসলে অনন্য। আর চট্টগ্রাম তো রক মিউজিকের অঞ্চল। ফলে দারুণ সাড়া পেয়েছি।’

বর্তমানে ব্যান্ডটির লাইনআপে রয়েছেন—শিবু কুমার শীল (কথা, সুর, কণ্ঠ), মেজবাউর রহমান সুমন (কথা, সুর, কণ্ঠ), রাশিদ শরীফ শোয়েব (কণ্ঠ, সুর, গিটার), আমজাদ হোসেন (ড্রামস), এম জি কিবরিয়া (বেজ গিটার), তানভীর দাউদ রনি (কিবোর্ড) ও সৌরভ সরকার (বাঁশি, ক্লারিনেট, স্যাক্সোফোন)।

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত