Sunday, April 28, 2024

ভারতের তৈরি যুদ্ধবিমান ‘তেজোস’ বিধ্বস্ত

- Advertisement -

ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য রাজস্থানে দেশটির বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার রাজস্থানের জয়সালমার এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে। তবে পাইলট নিরাপদে বিমান থেকে বেরিয়ে এসেছেন।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, প্রশিক্ষণ চলাকালীন রাজস্থানের জয়সালমারের একটি ছাত্র হোস্টেলের কাছে ভারতীয় বিমানবাহিনীর তেজোস বিমান বিধ্বস্ত হয়েছে।

নিজস্ব প্রযুক্তিতে তৈরি ভারতের বিমানবাহিনীর এই যুদ্ধবিমানের ২৩ বছর আগে অর্থাৎ ২০০১ সালে প্রথম পরীক্ষামূলক উড্ডয়ন হয়েছিল। প্রায় দুই যুগ পর এবারই প্রথম তেজোস যুদ্ধবিমান দুর্ঘটনার কবলে পড়েছে। আর ভারতের বিমানবাহিনীতে তেজোস বিমানকে অন্তর্ভুক্ত করা হয় ২০১৬ সালে।

দেশটির বিমানবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, দুর্ঘটনার কবলে পড়া বিমানের পাইলট নিরাপদে বেরিয়ে এসেছেন। এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে দেশটির বিমানবাহিনী বলেছে, ‘‘ভারতীয় বিমানবাহিনীর একটি তেজোস বিমান আজ প্রশিক্ষণ চলাকালীন জয়সালমারে দুর্ঘটনার মুখোমুখি হয়েছে। পাইলট নিরাপদে বের হয়েছেন। দুর্ঘটনার কারণ জানতে একটি তদন্ত আদালত গঠন করা হয়েছে।’’

সূত্র: এনডিটিভি।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত