Tuesday, April 30, 2024

নওয়াপাড়া বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

পবিত্র মাহে রমজান সমগ্র মুসলিম উম্মাহর জন্য একটি বিশেষ মাস। সিয়াম সাধনার মধ্যদিয়ে বিশ্বের মুসলিম সম্প্রদায় আল্লাহর সন্তুষ্টি অর্জন করে থাকেন। এই পবিত্র মাসে সকলেই মহান আল্লাহর কাছে গুনাহ মাফের জন্য বিশেষভাবে প্রার্থনা করে থাকে।
এদিকেযশোরের অভয়নগরে কিছু অসাধু ব্যবসায়ী এই পবিত্র মাহে রমজান মাসকে পুঁজি করে অতিরিক্ত মোনাফার লোভে খাদ্যদ্রব্য সহ নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয় । তবে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের অস্থিতিশীল বাজার নিয়ন্ত্রণে মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। এসময় নওয়াপাড়া বাজারের ব্যবসায়ীদেরকে মুল্য তালিকা প্রদর্শন ও পন্যের অতিরিক্ত মুল্য না নেওয়ার ব্যাপারে মৌখিকভাবে সতর্ক করা হয়।
জানা যায়, গত কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকা প্রতি পিচ কলা বিক্রি হতো ৪/৫ টাকা‌ দরে। তবে হঠাৎ করেই সেই কলার দাম বৃদ্ধি পেয়ে ৭/৮ টাকা দরে দাঁড়িয়েছে। দাম বৃদ্ধির প্রতিযোগিতা শুধু কলাতেই সীমাবদ্ধ নেই। প্রতিটা নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যেই দাম বৃদ্ধি করেছে সিন্ডিকেট ব্যবসায়ীরা। ১৮০ টাকা কেজি দরের পোল্ট্রি মুরগী এখন বিক্রি হচ্ছে ২২০ টাকা কেজি দরে। প্রতিকেজি শশা বিক্রি হচ্ছে ৯০ /১০০ টাকা কেজি দরে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার লাভলী বেগম,  উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইদুর রহমান, এসআই কামাল হোসেন প্রমুখ।
এ ব্যাপারে অভয়নগর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) কে এম আবু নওশাদ বলেন, আমরা রমজানের প্রথম দিন বাজার মনিটরিং করে মৌখিকভাবে সতর্ক করেছি। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
রাতদিন-সংবাদ:-
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত