Friday, May 10, 2024

যশোর হাসপাতালে হার্ট ফেইলিওর ক্লিনিক অ্যান্ড ইন্টারভেনশনাল ক্লিনিক উদ্বোধন

- Advertisement -

সোমবার সকালে করোনারি কেয়ার ইউনিটের নিচ তলায় ৯নাম্বার কক্ষে ক্লিনিকের উদ্বোধন করেন ঢাকা বারডেম হাসপাতালের নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রফেসর ডাক্তার এম এ রশিদ। কার্ডিওলজির কনসালট্যান্ট ডাক্তার মোহাম্মদ তৌহিদুল ইসলাম ক্লিনিকের নেতৃত্ব দেবেন।

পরে হাসপাতালে তিনতলায় হল রুমে হৃদরোগের উপরে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়।

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতাল এন্ড রিসোর্স ইনস্টিটিউটের কার্ডিওলজি ডিপার্টমেন্টের সিনিয়র কনসালটেন্ট ও নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রফেসর ডাক্তার এম এ রশিদ।

সেমিনারে কার্ডিয়া ফেইলিওর, বিশেষজ্ঞ চিকিৎসকদের করণীয় ও ইনডোর – আউটডোর পেশেন্ট ম্যানেজমেন্টের উপরে ভিডিও প্রজেক্টরে মাধ্যমে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন কার্ডিয়াক বিশেষজ্ঞ ডাক্তার মোহাম্মদ তৌহিদুল ইসলাম ও ডায়বেটিস এবং হৃদরোগের উপরে বিস্তার আলোচনা করেন ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার ডাক্তার ইসরাত ইসলাম।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন যশোর জেলা বিএমএর সভাপতি ডাক্তার এ কে এম কামরুল ইসলাম বেনু, সাধারণ সম্পাদক ডাক্তার এমএ বাসার, যশোর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাক্তার এএইচএম আহসান হাবিব এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের সদস্য সচিব ও চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তার মোহাম্মদ গোলাম মোর্তোজা। সেমিনারে প্যানেল এক্সপার্ট হিসেবে উপস্থিত ছিলেন যশোর মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের এসোসিয়েট প্রফেসর ডাক্তার মোহাম্মদ শওকত আলী, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডাক্তার গোলাম মাহফুজ রব্বানি,ডাক্তার খন্দকার রফিকুজ্জামান ও ডাক্তার মোঃ ফজলুল হক খালিদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ডাক্তার এম এ রশিদ তার বক্তব্যে বলেন, “এই হার্ট ফেইলিওর ক্লিনিকটি উদ্বোধন করতে পেরে আমি আনন্দিত। দেশে বিশ্বমানের চিকিৎসা নিশ্চিত করার প্রতিশ্রুতি রক্ষা করার জন্য যশোর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে জেনারেল হাসপাতালের, মেডিকেল কলেজের চিকিৎসক, শিক্ষক, কর্মকর্তা এবং মেডিকেল শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত