Monday, May 6, 2024

আর্জেন্টিনার আরেক বিশ্বকাপজয়ী তারকা ডি মারিয়া বাংলাদেশে আসছেন

- Advertisement -

ভারতের ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত নিশ্চিত করেছেন যে, আর্জেন্টিনার আরেক বিশ্বকাপজয়ী তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া বাংলাদেশে আসছেন। আগামী ২০২৪ সালের মে’র শেষ সপ্তাহে অথবা জুনের প্রথমে তিনি ঢাকা ও কলকাতায় সফর করবেন।

শতদ্রু দত্ত কলকাতা থেকে সাংবাদিকদের বলেন, “২০২৩ সালেই ডি মারিয়ার বাংলাদেশ ও কলকাতায় আসার কথা ছিল। কিন্তু ক্লাব (পোর্তো) থেকে ছুটি না পাওয়ায় আসতে পারেননি। এবার নিশ্চিতভাবেই আসবেন।”

শতদ্রু দত্তের মাধ্যমেই গত বছরের জুলাইয়ে মার্টিনেজ ও অক্টোবরে রোনালদিনহো ঢাকায় এসেছিলেন। তবে দুই বিশ্ব তারকার আগমনে ছিল অনেক বিচ্যুতি। সেখান থেকে প্রাপ্ত শিক্ষা মারিয়ার আগমনে কাজে লাগাতে চান শতদ্রু দত্ত।

তিনি বলেন, “এবার বাংলাদেশে একটু বেশি সময় থাকতে পারে ডি মারিয়া। এবারের অনুষ্ঠান আরও সুন্দরভাবে করার পরিকল্পনা। কোনো স্টেডিয়ামে বা বড় জায়গায় হতে পারে।”

মার্টিনেজের আগমন নিশ্চিত থাকলেও শেষ দিকে ডলার সংক্রান্ত বিষয়ে জটিলতা ছিল। একেবারে শেষ মুহূর্তে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। ডি মারিয়ার ক্ষেত্রে তাই আগে থেকেই কাজ শুরু করছেন শতদ্রু দত্ত।

তিনি বলেন, “এখনো চার-পাঁচ মাস বাকি রয়েছে। বাংলাদেশে কারা মারিয়ার সফরের সঙ্গে যুক্ত হবে, কিভাবে সবকিছু ঠিক হবে।”

বাংলাদেশের কোনো প্রতিষ্ঠানের এখনো দত্তের সঙ্গে চুক্তি হয়নি মারিয়া আগমন উপলক্ষে। তবে দত্তের সঙ্গে মারিয়ার এজেন্টের আলোচনায় বাংলাদেশের বিষয়টি অনুমোদিত।

শতদ্রু দত্ত ম্যারাডোনাকে ভারতে এনেছিলেন। মার্টিনেজ ও মারিয়ার পর তার লক্ষ্য মেসি। তিনি বলেন, “মারিয়াকে আনার পর মেসিকে নিয়ে কাজ করব। ২০২৪ সালেই না হয় ২০২৫ সালে ভারতবর্ষে আনব তাকে।”

এরপর রোনালদোকে এনে একটু থামতে চান শতদ্রু দত্ত। তিনি বলেন, “বিশ্ব কিংবদন্তির অনেককেই এনেছি। মেসি-রোনালদোকে আনার পর আর কিছু বাকি থাকে না।”

ডি মারিয়ার আগমন আর্জেন্টিনা সমর্থকদের জন্য বড় সুখবর। তিনি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম কৃতিত্বশীল খেলোয়াড়। ২০২১ সালের কোপা আমেরিকা ও ২০২২ সালের কাতার বিশ্বকাপে তার অবদান ছিল উল্লেখযোগ্য।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত