Sunday, April 28, 2024

যশোরে সারাদিন মুষলধারে বৃষ্টি,শ্রমজীবীরা পড়েছে বিপাকে

- Advertisement -

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সৃষ্ট নিম্নচাপে যশোরসহ সারাদেশে মুষলধারের বৃষ্টিপাত হচ্ছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) পর্যন্ত যশোরে একটানা বৃষ্টি হচ্ছে। এর ফলে বিপাকে পড়েছেন শ্রমজীবীসহ অফিসগামী মানুষেরা।

আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় মিগজাউম মঙ্গলবার দুপুরে ভারতের অন্ধপ্রদেশে আঘাত হেনে স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। প্রবল ঘূর্ণিঝড়ে চেন্নাইয়ে ৮জনসহ অন্ধপ্রদেশে বেশ কয়েকজনের হতাহতের ঘটনা ঘটেছে। এর প্রভাবে ভারতসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত হচ্ছে। বুধবার রাত থেকে যশোরসহ আশেপাশের জেলায় মুষলধারের বৃষ্টি হয়েছে। এ সময়ে উত্তর ও উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

এদিকে, যশোরে টানা বৃষ্টিপাতে বিপাকে পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষেরা। বৃষ্টিতে ভিজেই তাদেরকে কাজ করতে হয়েছে। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে রিকশা চালকেরা। ঘন্টার পর ঘন্টা বৃষ্টিতে ভিজেই তাদেরকে যাত্রী নিয়ে রিকশা চালাতে হয়েছে। যদিও এদিন সকাল থেকেই শহরে রিকশা চলাচল ছিল কম। ফলে অফিসগামী মানুষদের রিকশা না পেয়ে ছাতি নিয়েই হেটেই খানিকটা ভিজে গন্তব্যে পৌছাতে হয়েছে। এছাড়া বৃষ্টির কারণে শহরে মানুষের উপস্থিতি ছিল কম। প্রয়োজনীয় কাজ ছাড়া মানুষ ঘরের বাইরে বের হয়নি।
আবহাওয়া অফিস বলেছে, বৃহস্পতিবার রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকায় বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ৬ ঘণ্টায় ১০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। নিচু রাস্তায় পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।
সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও এর আশপাশের এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে উত্তর ও উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। এছাড়া বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। আর দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। গত ২ দিন ধরেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে দেশের বিভিন্ন জেলায়।

ডেস্ক রিপোর্ট/জয়-০১

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত