Friday, May 10, 2024

নড়াইলে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ

- Advertisement -

নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরের রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়েছে।

২১ অক্টোবর শনিবার সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার ৫ হাজার ৪০০ জন কৃষকের মাঝে এই বীজ ও সার বিতরণ করা হয়।

অনুষ্ঠান শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপসহকারি কৃষি কর্মকর্তা মোঃ ইনায়েত হোসেন। কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের উদ্ধোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা।

নড়াইল জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক দীপক কুমার রায়ের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ হৃদয় হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন লোহাগড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম এ হান্নান রুনু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী, লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ইতি প্রমুখ।

কৃষকদের উদ্দেশ্যে মাশরাফি বিন মোর্ত্তজা বলেন, “সরকার কৃষকদের জন্য বিভিন্ন ধরনের প্রণোদনা দিচ্ছে। আমি আশা করি, এই প্রণোদনার মাধ্যমে কৃষকরা তাদের উৎপাদন বৃদ্ধি করতে পারবেন।”

কৃষি অফিস সূত্রে জানা গেছে, এবছর গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মসুর ও খেসারি ডালের জন্য জেলায় মোট ১৯ হাজার ২৬০ জনকে বীজ ও সার প্রদান করবে কৃষি বিভাগ। এরমধ্যে সদর উপজেলায় ৬ হাজার ২৮০ জন কৃষককে প্রণোদনা প্রদান করা হবে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত