Sunday, April 28, 2024

মেট্রোরেলের আদলে এবার পূজামণ্ডপ সাতক্ষীরায়

- Advertisement -

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আর মাত্র একদিন গেলেই পূজা শুরু । এবার সাতক্ষীরার ৬০৬টি মণ্ডপে চলছে দুর্গাপূজার শেষ মুহূর্তের প্রস্তুতি।ব্যস্ততায় যেন দম ফেলার ফুরসত নেই প্রতিমা শিল্পীদের। তাদের নিপুণ হাতে তৈরি হচ্ছে দুর্গা, গণেশ ও কার্তিকসহ বিভিন্ন দেব-দেবীর প্রতিমা। দেবী আসবে বলে ঘোটকে(ঘোড়া) প্রস্তুত। অনুরক্ত ভক্তকূল অধীর আগ্রহে প্রতীক্ষারত। নিয়মের রথ তার আগমনী গান গাইছে।

সারা দেশসহ সাতক্ষীরার সর্বত্র আজ শারদীয় দূর্গোৎসবের সাজসাজ রব। নরম কাদা-মাটি দিয়ে শৈল্পিক ছোঁয়ায় তিল তিল করে গড়ে তোলা দশভুজা দেবী দূর্গার প্রতিমায় ভরে উঠেছে সাতক্ষীরাসহ দেশের প্রতিটি পূজামণ্ডপ। নানান রঙ আর তুলির আঁচরে ফুটিয়ে তোলা হচ্ছে দেবীর প্রতিচ্ছবি। শেষ মূহুর্তে রঙের আঁচড় আর সাজসজ্জায় দূর্গাদেবীকে সাজাতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা।

শুধু তাই নয় সরকারের উন্নয়নকে তুলে ধরতে ও ভক্তদের মন আকৃষ্ট করতে সাতক্ষীরার আশাশুনি উপজেলার মহেশ্বরকাটি সার্বজনীন পূজা কমিটির আয়োজনে মন্দিরের সামনের খালে এবার তৈরি করা হয়েছে বাংলাদেশের মেট্টোরেলের আদলে মন্দিরের প্রবেশ পথ। যা ভক্তদের মন কেড়েছে। আগামী ২০ অক্টোবর মহাষষ্ঠীর মধ্যে দিয়ে শারদীয় দুর্গোৎসব শুরু হবে। চলবে ২৪ অক্টোবর পর্যন্ত।

রাতদিন ডেস্ক/জয়-০৭

  

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত