Saturday, April 27, 2024

যশোরে পৃথক দুই মামলায় স্বামী ও পুত্রবধুর সাজা

- Advertisement -

যশোরে স্ত্রীর মামলায় স্বামীকে ও শাশুড়ির মামলায় পূত্রবুধর পৃথক মেয়াদে সাজা প্রদান করেছে আদালত। সোমবার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সালমান আহমেদ শুভ দুই মামলায় এ রায় দেন। দুই আসামিই পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০২২ সালের ২৬ মে যশোর সদর উপজেলার ইছাপুর গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে সীমা খাতুন বাদী হয়ে তার স্বামী ছোট মেঘলা গ্রামের মাহাতাব বিশ্বাসের ছেলে মাসুদ রানার বিরুদ্ধে যৌতুকের দাবিতে মারপিটের অভিযোগে আদালতে মামলা করেন। স্ত্রীর অভিযোগ যৌতুকের দুইলাখ টাকা না দেয়ায় দুই সন্তানসহ তাকে বাড়ি থেকে বের করে দিয়েছে মাসুদ রানা। এ মামলার রায়ে সোমবার মাসুর রানার এক বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।

অন্যদিকে, প্রতারণার অভিযোগে ২০২১ সালের ১০ জুলাই মণিরামপুর উপজেলার আটঘরা গ্রামের মৃত বজলুর রহমানের মেয়ে মরিয়ম বেগম তার পুত্রবধু মণিরামপুর উপজেলার দেবীদাসপুরের আফরোজা খাতুনসহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন। অভিযোগে উল্লেখ করা হয় তার ছেলে হাদিউজ্জামান বিদেশে থাকা অবস্থায় বাড়ি করার জন্য চারলাখ ২০ হাজার টাকা পাঠায়। কিন্তু তা আত্মসাৎকরে আফরোজা। একই সাথে ১০ ভরি সোনা নিয়ে বাড়ি থেকে চলে যায়।

এ মামলায় সোমবার আদালত আফরোজার ছয়মাসের বিনাশ্রম কারান্ডের আদেশ দেন। এছাড়া এ মামলার অপর দুই আসামি আফরোজার বাবা সালাম ও ভাই রমজান আলীর খালাস প্রদান করেন।

রাতদিন সংবাদ/আর কে-১৪

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত