Friday, May 10, 2024

যশোরের অভয়নগরে যুবলীগ নেতাকে মারপিট, পায়ে গুলি

- Advertisement -

যশোরের অভয়নগরে জাহাঙ্গীর তরফদার (৩৫) নামের এক যুবলীগ নেতাকে পিটিয়ে আহত করার পর হত্যার উদ্দেশ্যে গুলি করা হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) রাতে উপজেলার পায়রা ইউনিয়নের কাদিরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ যুবলীগ নেতাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে (খুমেক) ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

জাহাঙ্গীর তরফদার পায়রা ইউনিয়ন যুবলীগের ১ নম্বর ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক ও কাদিরপাড়া গ্রামের ইজাহার আলী তরফদারের ছেলে। শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে জাহাঙ্গীর বাবা বাদী হয়ে অভয়নগর থানায় ১০ জনের নামে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে জাহাঙ্গীর তরফদার কাদিরপাড়া বাজারে বিশ্বকাপ ফুটবল খেলা দেখছিলেন। খেলা চলাকালীন একই গ্রামের মাসুম বিশ্বাস সিগারেট খাওয়ার কথা বলে তাকে পার্শ্ববর্তী মোস্ত মেম্বারের মৎস্যঘেরের পাড়ে নিয়ে যান। সেখানে পৌঁছলে লুকিয়ে থাকা ৮ থেকে ১০ জন সন্ত্রাসী তাকে পিটিয়ে আহত করে। পরে উলঙ্গ অবস্থায় তাকে ঘেরের পানিতে বেঁধে রেখে নির্যাতন করে। এক পর্যায়ে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা তার বুক লক্ষ্য করে এক রাউন্ড গুলি ছোড়ে। পিস্তলের ছোড়া গুলিটি লক্ষ্যভ্রষ্ট হয়ে তার বাঁ পায়ের হাঁটুর নিচে গিয়ে ভেদ করে। অনেক খোঁজাখুঁজির পর রাত আনুমানিক সাড়ে ১২টার সময় রক্তাক্ত জখম অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থায় অবনতি হলে রাতেই তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

পায়রা ইউনিয়ন যুবলীগের সভাপতি ফিরোজ গাজী জানান, ১ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর তরফদারকে মারপিটের পর গুলি করে হত্যার চেষ্টা করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। দ্রুত সময়ের মধ্যে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে হবে। অন্যথায় যুবলীগ আন্দোলন করতে বাধ্য হবে।

স্থানীয় ইউপি মেম্বার হালিম তরফদার জানান, জাহাঙ্গীর তরফদারকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা গুলি করে পালিয়ে যায়। পিস্তলের ছোড়া গুলি তার বাঁ পায়ের হাঁটুর নিচে লেগে বেরিয়ে গেছে। রাতে গুরুতর আহত অবস্থায় তাকে খুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পায়রা ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান বিশ্বাস জানান, যুবলীগ নেতা জাহাঙ্গীর তরফদারকে মারপিট ও গুলি করার বিষয়টি শুনেছি।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম শামীম হাসান কালের কণ্ঠকে জানান, গুলি করে হত্যাচেষ্টার লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত