Saturday, April 27, 2024

নড়াইলের ডা: আব্দুল কাদের জসিমের দাফন সম্পন্ন

- Advertisement -

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধি: খুলনা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক অর্থোপেডিক বিশেষজ্ঞ ডাক্তার আব্দুল কাদের জসিমের (৫৮) দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) জুম্মা নামাজ বাদ নড়াইল কেন্দ্রীয় ঈদগাহে জানাজা শেষে পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার বিকেলে ঢাকা পিজি হাসপাতালে লাইফসাপোর্টে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহ—–রাজিউন)। ডাক্তার আব্দুল কাদের জসিম স্বাধীনতা চিকিৎসক পরিষদ নড়াইল জেলা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন। তার মুত্যুতে নড়াইলের রাজনৈতিক অঙ্গন, বিএমএ, স্বাধীনতা চিকিৎসা পরিষদ, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

খুলনা মেডিকেল কলেজের কর্তব্য পালন শেষে গত ৭ নভেম্বর নিজস্ব প্রাইভেট কার নিয়ে নড়াইল ফেরার পথে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। তাকে প্রথমে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পিজি হাসপাতালে স্থানান্তর করা হয়।

নড়াইল পৌরসভার ভওয়াখালি এলাকার বাসিন্দা মিষ্টভাষি ও বলিষ্ট নেতৃত্বের অধিকারী ডাঃ আব্দুল কাদের জসিম নড়াইল সদর হাসপাতালের চিকিৎসক থাকাকালীন সময়ে হাসপাতালের অভ্যন্তরে একটি নান্দনিক টেরাকোটোর কাজ সমৃদ্ধ শহীদ মিনার, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড, চিকিৎসা সেবার মান এবং প্রশাসনিক দিক থেকে হাসপাতালকে একটি শক্ত ভীতের উপর দাড় করিয়েছিলেন। শনিবার (১৯ নভেম্বর) নড়াইল শহরের বিভিন্ন মসজিদে আসর নামাজের পর দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত