Wednesday, May 8, 2024

অফিসার ক্যাডেট মেস হতে ল্যাপটপ চুরি অতঃপর উদ্ধার

- Advertisement -

যশোর বিমান বাহিনীর ঘাঁটি অফিসার্স ক্যাডেট মেস থেকে এইচপি ল্যাপটপ চুরির অভিযোগে বেসামরিক কর্মচারি আবু সায়েমকে আটক করেছে পুলিশ । সায়েম কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার শেহেলা গ্রামের জহির উদ্দিন উদ্দিনের ছেলে বর্তমানে এমটিডি বাংলাদেশ বিমান বাহিনীর একজন অসামরিক সদস্য।

এ ঘটনায় সোমবার গভীর রাতে রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানার পশ্চিম উজান চর গ্রামের মৃত খোরশেদ আলী শেখের ছেলে বিমান বাহিনী যশোরের ওয়ারেন্ট অফিসার, প্রশাসনিক সহকারি খালেদুর রহমান বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। আটক আবু সায়েমকে আদালতে সোপর্দ করা হয়েছে।

মামলায় বাদী উল্লেখ করেন, আবু সায়েম বাংলাদেশ বিমান বাহিনী অফিসার্স ক্যাডেট মেসে দায়িত্বরত ছিল। দায়িত্ব থাকা অবস্থায় গত ৭ নভেম্বর সকাল সাড়ে ১০ টার পর বিমান বাহিনীর ঘাঁটি অফিসার্স ক্যাডেট মেসের ১নং স্কোয়াড্রনের নিচতলার ১০৮ নম্বর কক্ষ থেকে একটি সরকারি এইচপি ল্যাপটপ, যার মডেল নং এইচপি কোর আই-৫, মাউস-১টি, চার্জার ১টি মোট ১লাখ টাকা ও ল্যাপটপের ব্যাগসহ চুরি করে। সায়েমের নিকট সদর উপজেলার ফরিদপুর গ্রামের আলতাপ হোসেনের ছেলে আব্দুর রহিম মিন্টু ১ লাখ টাকা পেতো। পাওনা টাকা পরিশোধের জন্য আবু সায়েম চোরাইকৃত ল্যাপটপটি চুরি করে আব্দুর রহিম মিন্টুর কাছে হস্তান্তর করেন। আব্দুর রহিম মিন্টুর জানা ছিলনা ল্যাপটপটি চোরাইকৃত।

পরবর্তীতে ল্যাপটপটি ওই কক্ষে দেখতে না পেয়ে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। কর্তৃপক্ষ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করে না পেয়ে অবশেষে ১৩ নভেম্বর সিসিটিভি ফুটেজ দেখে আবু সায়েমকে চিহ্নিত করে। বিমান বাহিনীর তদন্ত দল আসামি আবু সায়েমকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে চুরির বিষয়টি স্বীকার করে। আবু সায়েমের দেওয়া তথ্য মতে সোমবার রাত সাড়ে ৯ টায় আব্দুর রহিম মিন্টুর বাড়ি থেকে চোরাই ল্যাপটপ উদ্ধার করা হয়।

রাতদিন সংবাদ/আর কে-১৮

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত