Sunday, April 28, 2024

শৈলকুপায় শত বছরের পুরনো মন্দিরে প্রতিমা ভাঙচুর: পরিকল্পনাকারী সাবেক ছাত্রলীগ নেতা দিনার বিশ্বাস

নিজস্ব প্রতিনিধিঃ রবিবার সকাল সাড়ে ১১টায় ঝিনাইদা পুলিশ সুপারের কনফারেন্স হলে প্রেস কাউন্সিলের মাধ্যমে ঝিনাইদহ পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান সাংবাদিকদের জানান, শৈলকুপায় গত ৬ই অক্টোবর রাতে ধোলাহর চন্দ্র ইউনিয়নের ডাউটিয়া গ্রামে প্রায় শত বছরের পুরাতন কালীমন্দিরের বাঁশের তৈরি দরজা ভেঙে প্রতিমা ভাঙচুর করে। ভাঙচুর কৃত প্রতিমা তিন রাস্তার মোড়ে ফেলে রাখে যায়।
ঘটনায় মন্দিরের সভাপতি সুকুমার মন্ডল বাদী হয়ে শৈলকুপা থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে ফলাওভাবে প্রকাশিত হয়। এবং জনমনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। উক্ত ঘটনায় পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল ঘটনাস্থল পরিদর্শন করে। ঘটনাটি চাঞ্চল্যকর হিসেবে ইনভেস্টিগেশন সেল তদন্তভার গ্রহণ করে।
সেই থেকে বিশেষ অভিযানে গত ১২ই অক্টোবর উক্ত ঘটনার সাথে জড়িত কুশুমারিয়া গ্রামের এসএম আরোব আলীর ছেলে আসাদুজ্জামান হিরো কে গ্রেফতার করে আদালতে প্রেরণ করলে আদালত উক্ত আসামীকে তিন দিনের পুলিশ হেফাজতে পাঠায়।
পুলিশ জিজ্ঞাসাবাদে আসাদুজ্জামান জানায় যে গত ৬ অক্টোবর ধলহরা চন্দ্র গ্রামের মতিয়ার রহমানের ছেলে দিনার হোসেন ও জিয়ারুল ধলার চন্দ্র ইউনিয়নের নাঙ্গলবন্ধ গড়াই নদীতে ১৫-১৬ জন মেয়ে নিয়ে অশ্লীল নাচ ও জুয়া খেলার আয়োজন করে। পুলিশ অভিযান পরিচালনা করে জুয়া খেলার সরঞ্জামাদি, সাউন্ড বক্স ও রান্না করা খাবার সহ দুইটি টলার আটক করে। যার ফলে তাদের মোটা অংকের টাকা লোকসান হয়।
ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওই রাত আনুমানিক ১১ টার দিকে দিনার, পুলিশের নিকট ধৃত আসামি আসাদুজ্জামান হিরো এবং কুশোবাড়িয়া গ্রামের আলী খানের ছেলে তুষার এবং আমজাদের ছেলে সাজ্জাদকে তার নিজ বাড়িতে ডেকে বলে যে, পুলিশ ট্রলারে অভিযান চালিয়ে তাদের অনেক ক্ষতি করেছে এই ক্ষয়ক্ষতির বদলা নিতে হবে,পুলিশকে শায়েস্তা করতে হবে। সেখানে তারা সবাই মিলে পুলিশকে শায়েস্তা করার জন্য কালীমন্দিরের রক্ষিত মূর্তির মাথা ভেঙে ফেলার পরিকল্পনা করে।
দিনারের নির্দেশ ও পরিকল্পনা মোতাবেক আসাদুজ্জামান হিরো তুষার ও সাজ্জাদ ৭ই অক্টোবর রাত আনুমানিক দুইটার সময় কালীমন্দিরে প্রবেশ করে কালী মূর্তির মাথাভাঙে এবং তাৎক্ষণিক জনমনে প্রতিক্রিয়া সৃষ্টির লক্ষ্যে মন্দির হতে অনুমানকিত প্রায় ২০০ গজ দূরে মন্দির কমিটির সেক্রেটারির বাড়ির সামনে মূর্তির ভাঙ্গা অংশ তিন রাস্তার মোড়ে ফেলে রাখে। আসাদুজ্জামান হিরোর তথ্য মতে গ্রামে অভিযান পরিচালনা করে তুষার ও সাজ্জাদকে পুলিশ গ্রেফতার করে।
উল্লেখ্য গোলাম কোভিদ দিনার শৈলকূপ উপজেলার ছাত্রলীগের সাবেক সভাপতি এবং বর্তমান শৈলকূপ উপজেলার আওয়ামী লীগের আহবায়ক চেয়ারম্যান মতিয়ার রহমানের ছেলে।
আর কে-১২
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত