Friday, April 26, 2024

নড়াইলে অধ্যক্ষ হেনস্থা: ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবিতে মানববন্ধন 

- Advertisement -

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধি: নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজে অনাকাংখিত ঘটনাসহ সারাদেশে শিক্ষক লাঞ্চিতের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬জুলাই) সকাল ১১টার দিকে নড়াইল আদালত সড়কে “নীপিড়নের বিরুদ্ধে নড়াইল”এর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংগঠনের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলুর সভাপতিত্বে বক্তব্য দেন জেলা আ. লীগের সভাপতি এড. সুবাস চন্দ্র বোস, বাংলাদেশের ওয়াকার্স পার্টির নড়াইলের সভাপতি এড. নজরুল ইসলাম, বাংলাদেশ জাসদ নড়াইলের সভাপতি এড. হেমায়েত উল্লাহ হিরু, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. ওমর ফারুক, সাধারন সম্পাদক এড. মাহমুদুল হাসান কায়েস, জেলা আ. লীগের সহ-সভাপতি কাজী ইসমাইল হোসেন লিটন, অধ্যাপক মলয় নন্দী, ব্যাবসায়ি আব্দুল মকিত লাবলু, এড. বসিরুল হক প্রমুখ। বক্তরা শিক্ষার্থী রাহুল দেবের দৃষ্টান্তমূলল শাস্তি নিশ্চিত করা এবং ঘটনার উস্কানিদাতা শিক্ষকদের চিহিৃত করে চাকুরি থেকে অব্যহতি দেয়াসহ ৫ দফা দাবি এবং এঘটনার সুষ্ঠ বিচার বিভাগীয় তদন্ত ও বিচারের দাবি জানানো হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

অপরদিকে বুধবার (৬ জুলাই) বিকেলে নড়াইল প্রেসক্লাবের সামনে বামগনতান্ত্রিক জোট এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও সম্প্রীতি সমাবেশ করবে। বৃহস্পতিবার (৩০ জুন) বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ নড়াইল রেডক্রিসেন্ট সোসাইটি ভবনের মিলনায়তনে স্থানীয় সুধী সমাবেশে সারাদেশে এ কর্মসূচি ঘোষণা করেন।

এদিকে অধ্যক্ষ হেনস্থার ঘটনার মামলায় সর্বশেষ গ্রেফতার হওয়া নূর নবীর বিরুদ্ধে ৩দিনের রিমান্ড আবেদন মঞ্জুর হয়েছে । এ রিমান্ড বুধবার (৬জুলাই) থেকে শুক্রবার (৮জুলাই) পর্যন্ত কার্যকর হবে। বুধবার সদর আমলি আদালতে শুনানী শেষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা ৩দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অধ্যক্ষ হেনস্থার মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার ওসি (চলতি দায়িত্বে) মো. মাহামুদুর রহমান বলেন, নূর নবীর বিরুদ্ধে রিমান্ড বুধবার থেকে কার্যকর হবে। ইতোপূর্বে রিমান্ডে আনা ৪জন মর্জিাপুর গ্রামের শাওন, মনিরুল, রিমন ও রুখালি গ্রামের রনিকে জিজ্ঞাসাবাদ চলছে। তাদের রিমান্ড বুধবার (৬জুলাই) শেষ হবে। বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরের আগে তাদের হাজতে প্রেরণ করা হবে। ওসি (চলতি দায়িত্ব) মো. মাহামুদুর রহমান বলেন, জিঞ্জাসাবাদে কিছু তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে সেটা জানানো যাচ্ছে না। এপর্যন্ত এ মামলায় মোট ৫জন গ্রেফতার হয়েছে।

নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ছাত্র রাহুল দেব রায় ১৮ জুন ফেসবুকে অবমাননাকর এক পোস্টকে কেন্দ্র করে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে জুতার মালা পরিয়ে লাঞ্চিত করা হয়। ফেসবুকে পোস্ট দেবার ঘটনায় অভিযুক্ত রাহুলকে গ্রেফতার করে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। সে এখন হাজতে। এছাড়া অধ্যক্ষ লাঞ্ছিতের মামলায় মামলায় ১৭০-১৮০জনকে আসামি করা হয়েছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত