Monday, April 29, 2024

নড়াইলের মিরাপাড়া বিদ্যালয়ের নির্বাচন বাতিল চেয়ে ৭জনের বিরুদ্ধে মামলা

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধিঃ নড়াইল সদর উপজেলার মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বাতিল চেয়ে এক অভিভাবক প্রতিনিধি প্রার্থী বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ৭জনের বিরুদ্ধে নড়াইল সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেছেন।
আদালত নির্বাচন কেন বাতিল হবে না সে মর্মে আগামি ৩ দিনের মধ্যে নির্বাচন পরিচালনা কমিটির প্রিজাইডিং অফিসারের দায়িত্বে নিয়োজিত সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে আদেশ প্রদান করা হয়েছে।
মামলার বিবাদিরা হলেন, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য চিন্ময় লস্কর ও খোন্দকার মোরাদ আলী।
মামলার বিবরণে জানা গেছে, সদরের মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে ২৮ মে ম্যানেজিং কমিটির নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। এ নির্বাচনে আনোয়ারুল শেখ একজন অভিভাবক প্রতিনিধি প্রার্থী। তিনি ১৭ মে প্রতীক বরাদ্দের পর ভোটার তালিকা হাতে পেয়ে নির্বাচনি প্রচারনাকালে বুঝতে পারেন যে ভোটার তালিকায় প্রায় ৪০জন ভূয়া ভোটার রয়েছে, যাদের নাম ও ঠিকানা ভূয়া। এ ৪০জন নামের কোনো শিক্ষার্থী ওই স্কুলে নেই।
মামলার বাদি মিরাপাড়া গ্রামের অভিভাবক প্রতিনিধি পদপ্রার্থী আনোয়ার শেখ বলেন, প্রধান শিক্ষক তার পছন্দের ব্যক্তিদের নিয়ে কমিটি গঠনের কোন বিজ্ঞপ্তি প্রকাশ না করে খসড়া ভোটার তালিকা প্রনয়ন করেছেন। এমনকি প্রণীত ভোটার তালিকা নোটিশ বোর্ডেও টানানো হয়নি বা কোনো প্রকার নিয়ম মানা হয়নি। গোপনে এবং অনিয়মের আশ্রয় নিয়ে প্রায় ৪০জন ভূয়া ভোটার করিয়েছেন। আমরা এই জাল ভোটার বাতিল করে নতুন ভোটার তালিকা প্রস্তুতের মাধ্যমে বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন দাবি করছি।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং কর্মকর্তা এস এম সুলতান মাহমুদ বলেন, মামলার বিষয়টি শুনেছি। এখনও কোন কপি বা অর্ডার হাতে পাইনি। এখন পরবর্তী করণীয় সম্পর্কে আদালত শুনানীর পর রায় দিবেন বলে তিনি জানান।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব হোসেন বলেন, মামলার বিষয়টি মৌখিকভাবে শুনেছি তবে আদালতের কোনো আদেশ পাইনি। জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ছায়েদুর রহমান মামলা সম্পর্কে বলেন, এখন এটি আদালতের বিষয়, আদালতই সিদ্ধান্ত দিবেন।
মামলার আইনজীবী এড. রবীন্দ্রনাথ বিশ্বাস বলেন, কেন নির্বাচন বাতিল বা স্থগিত হবে না সে মর্মে আদালত আগামি ৩ দিনের মধ্যে নির্বাচন পরিচালনা কমিটির প্রিজাইডিং অফিসারের দায়িত্বে নিয়োজিত সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে আদেশ প্রদান করা হয়েছে।
আর কে- ১১
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত