Monday, April 29, 2024

খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর ২০ বছরের কারাদণ্ড

- Advertisement -

খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে ২০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বিস্ফোরক আইনের ওই মামলায় প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার (২২ মে) দুপুর ১২টার দিকে খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান ওই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত দুজন হলেন নূর মোহাম্মদ ওরফে অনিক ও মোজাহিদুল ইসলাম ওরফে রাফি। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমদ বলেন, ওই দুজন নব্য জেএমবির আদর্শে উদ্বুদ্ধ হয়েছিলেন। তারা খুলনা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে থাকার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পাশে গল্লামারী এলাকায় একটি বাসা ভাড়া নেন। ওই ভাড়া বাসায় তারা বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য মজুত করেন।

২০২০ সালের ২৪ জানুয়ারি দিবাগত রাতে সেখান থেকে তাদের আটক করা হয় এবং ওই ভাড়া বাসা থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। ওই ঘটনায় ২৫ জানুয়ারি সোনাডাঙ্গা থানায় মামলা করেন তৎকালীন ওই থানার উপপরিদর্শক (এসআই) রহিত কুমার বিশ্বাস। ওই দুজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছিলেন।

মামলাটি তদন্ত করেন খুলনা মহানগর পুলিশের (কেএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) কর্মকর্তা এনামুল হক। নূর মোহাম্মদের বাড়ি মানিকগঞ্জে। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের বিবিএ চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। মোজাহিদুল ইসলামও একই বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তাঁর বাড়ি বগুড়ায়।

অনলাইন ডেস্ক

আর কে-৮

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত