Sunday, April 28, 2024

যশোর খাজুরা বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা

- Advertisement -

খাজুরা (যশোর) প্রতিনিধিঃ ভোজ্য তেলসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির লাগাম টানতে ও মূল্য তালিকা প্রদর্শন না করায় যশোরের খাজুরা বাজারে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বুধবার (২ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এ জরিমানা করেন। এদিন সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত চলা অভিযানে নেতৃত্ব দেন জেলা কার্যালয়ের সহকারি পরিচালক ওয়ালিদ বিন হাবিব। এ সময় জেলা ক্যাবের সদস্য আব্দুর রকিব সরদারসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারি পরিচালক ওয়ালিদ বিন হাবিব জানান, খাজুরা বাজারের অর্ণব স্টোরে সয়াবিন তেলের বোতলে মূল্য ঘষেমেজে তুলে নতুন দামে বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করা, আতিয়ার স্টোরে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রি, সংরক্ষণ এবং মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ৪ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া জোয়ারর্দার ট্রেডার্সে সয়াবিন তেলের বোতলে মূল্য ঘষেমেজে তুলে নতুন দামে বিক্রি করা এবং আমদানিকারকের লেবেলবিহীন বিদেশী প্রসাধনী, ওষুধ বিক্রয় ও সংরক্ষণ করার দায়ে সাজ কসমেটিকসে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। পরবর্তী অভিযানে কোন দোকানে এসব ধরনের অনিয়ম পেলে বড় আকারে জরিমানা করা হবে বলে সর্তক করা হয়েছে।

তিনি আরো জানান, বাজারের মুদি, চাল, মুরগি ও মাংসের দোকানে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন করা এবং ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করার নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি ব্যবসায়ীদেরকে দোকানে পণ্যের ক্রয় রশিদ ও ট্রেড লাইসেন্স রাখতে বলা হয়েছে। এতে পাইকারি ও খুচরা দামের পার্থক্যটা বোঝা যাবে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত