Monday, April 29, 2024

চাঁদা দাবি ও হামলার অভিযোগে মাদ্রাসা সুপারের মামলা

- Advertisement -

যশোর সদর উপজেলার হোগলাডাঙ্গা গ্রামের শাহ বাখের উল্লাহ দাখিল মাদ্রাসায় একাধিকবার হামলা,মারপিট ও দুই লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে মামলা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে স্থানীয় ছয়জনকে।

মঙ্গলবার মামলাটি করেছেন মাদ্রাসার সুপার আলী কদর। আসামিরা হলেন ওই এলাকার জাফর আলী বিশ্বাসের ছেলে আকবর আলী, মৃত কায়েম মোল্লার ছেলে তবিবর রহমান, নওশের আলীর ছেলে আসলাম হোসেন, মজিবর মোল্লার ছেলে জামাল উদ্দীন ও মৃত ইউছুফ আলী মোল্লার ছেলে জিয়াউর রহমান।

এছাড়াও আরও অজ্ঞাত পরিচয়ের পাঁচ-ছয়জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদ বিষয়টি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদী উল্লেখ করেছেন, প্রথমে ২০২১ সালের ১৯ জুন বেলা ১১ টায় লকডাউন চলাকালীন ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের আলোচনা সভা চলছিল। তখন আসামিরা মাদ্রাসায় এসে দুই লাখ টাকা চাঁদা দাবি করে।

টাকা দিতে অস্বীকার করায় বাদীসহ কয়েকজন শিক্ষককে অফিসরুমে আটকে রেখে মারপিট করে তারা। এছাড়া, টাকা না দিলে নানা ধরনের হুমকি ধামকি দিয়ে চলে যায়। গত ২৫ সেপ্টেম্বর ফের আসামিরা অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মাদ্রাসায় এসে দুই লাখ টাকা চাঁদা দাবি করে।

টাকা দিতে রাজি না হওয়ায় অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। এক পর্যায়ে মাদ্রাসার বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে নেই। তখন সভাপতি, শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা এগিয়ে আসে।

আসামিরা যাওয়ার সময় দুই লাখ টাকা দিয়ে কাগজপত্র ফেরত আনতে বলে যায়। মাদ্রাসায় প্রবেশ করলে খুন-গুমের হুমকি দেয়। বর্তমানে মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা চরম আতঙ্কে ও নিরাপত্তাহীনতায় ভুগছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত