Saturday, April 27, 2024

এশিয়া কাপের সূচি একনজরে

- Advertisement -

উইমেন্স এশিয়া কাপের সূচি ঘোষণা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। মঙ্গলবার) এক বিবৃতিতে সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

সাম্প্রতিক সময়ে ভিন্ন মাত্রায় পৌঁছেছে বাইশগজে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দ্বৈরথ। মেয়েদের ম্যাচ হলেও এবার একই গ্রুপে পড়েছে দুই দল। আরেক গ্রুপে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান।

আগামী ১৯ থেকে ২৮ জুলাই পর্যন্ত এশিয়া কাপের আসর বসবে শ্রীলঙ্কার ডাম্বুলায়। যেখানে আটটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। এর আগের আসর হয়েছিল সাত দলের। আসন্ন এশিয়া কাপের ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও থাইল্যান্ড।

নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে ২০২৪ এশিয়া কাপ আসরে সকল রেফারি ও আম্পায়ারই থাকছেন নারী। এশিয়া মহাদেশে মেয়েদের ক্রিকেটে অংশগ্রহণ ও জনপ্রিয়তা বাড়াতে এবার দল বাড়ানো হয়েছে। তবে টুর্নামেন্ট সূচি ঘোষণা করা হলেও, এখনও খেলা শুরুর সময় জানানো হয়নি।

আসরের উদ্বোধনী দিন ১৯ জুলাই ভারত-ইউএই ও পাকিস্তান-নেপাল ম্যাচ অনুষ্ঠিত হবে। পরদিন (২০ জুলাই) বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মোকাবিলা করবে শ্রীলঙ্কান মেয়েদের। গ্রুপপর্বে নিগার সুলতানা জ্যোতিদের পরবর্তী ম্যাচ ২২ জুলাই থাইল্যান্ড এবং ২৪ জুলাই মালয়েশিয়ার বিপক্ষে। এ ছাড়া ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি হবে ২১ জুলাই। গ্রুপপর্ব শেষে ২৬ জুলাই দুটি সেমিফাইনাল এবং ২৮ জুলাই নারী এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে।

এক নজরে পূর্ণাঙ্গ সূচি

তারিখ ম্যাচ
১৯ জুলাই পাকিস্তান বনাম নেপাল
১৯ জুলাই ভারত বনাম আরব আমিরাত
২০ জুলাই মালয়েশিয়া বনাম থাইল্যান্ড
২০ জুলাই শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ

২১ জুলাই নেপাল বনাম আরব আমিরাত
২১ জুলাই ভারত বনাম পাকিস্তান
২২ জুলাই শ্রীলঙ্কা বনাম মালয়েশিয়া
২২ জুলাই বাংলাদেশ বনাম থাইল্যান্ড

২৩ জুলাই পাকিস্তান বনাম আরব আমিরাত
২৩ জুলাই ভারত বনাম নেপাল
২৪ জুলাই বাংলাদেশ বনাম মালয়েশিয়া
২৪ জুলাই শ্রীলঙ্কা বনাম থাইল্যান্ড

২৬ জুলাই সেমিফাইনাল
১ম সেমি গ্রুপ এ ওয়ান বনাম গ্রুপ বি টু
২য় সেমি গ্রুপ বি ওয়ান বনাম গ্রুপ এ টু

২৮ জুলাই ফাইনাল

* ম্যাচের সময় এখনো ঘোষণা করা হয়নি।

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত