Friday, May 3, 2024

ঝিকরগাছায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত

- Advertisement -

রবিবার সকালে যশোরের ঝিকরগাছা উপজেলায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা সম্মিলনী মাধ্যমিক বালিকা বিদ্যালয় অনুষ্ঠিত হয়েছে।

দুপুরে ঝিকরগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের দপ্তর থেকে জানা গেছে, বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিভিন্ন গ্রুপে যারা প্রথম হয়েছে, তারা হলো (ভাষা সাহিত্যে) ঝিকরগাছা পাইলট বালিকা বিদ্যালয়ের অনিন্দিতা দত্ত শ্রাবন্তী, হুমায়রা বিনতে আরাফাত দীঘা এবং ঝিকরগাছা মহিলা কলেজের আনিকা খাতুন। (দৈনন্দিন বিজ্ঞান) গ্রুপে যারা বিজয়ী হয়েছে তারা হলো, ঝিকরগাছা পাইলট বালিকা বিদ্যালয়ের মারজিয়া ইয়াসমিন, ঝিকরগাছা বদরুদ্দীন মুসলিম হাইস্কুলের কাজিম নাহইয়ান। গনিত কম্পিউটার গ্রুপে যারা প্রথম হয়েছে, তারা হলো- আকিজ কলেজিয়েট হাই স্কুল থেকে তাহসিন আহমেদ, ঝিকরগাছা পাইলট বালিকা বিদ্যালয় থেকে জোবাইদা নাজনীন এবং ঝিকরগাছা মহিলা কলেজের মিথিলা ফারজানা (রোশনী)।

বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযোদ্ধা বিষয়ে যারা প্রথম হয়েছে, তারা হলেন  ঝিকরগাছা পাইলট বালিকা বিদ্যালয়ের সারিকা সাঈদ, আকিজ উদ্দিন কলেজিয়েট স্কুলের ফাহমিদ ফয়সাল রাহাত এবং ঝিকরগাছা মহিলা কলেজের নিশাত তাসনিম। একই বিভাগের প্রতিবন্ধী হিসেবে বিজয়ী হয়েছেন ঝিকরগাছা বদরুদ্দিন মুসলিম হাই স্কুলের আবু হুরায়রা এবং রঘুনাথ নগর মাধ্যমিক বিদ্যালয়ের লামিদ হোসেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম. কামরুজ্জামান জাহাঙ্গীর জানান, বিজয়ীদের প্রত্যেককে নগদ ২০০০ টাকা পুরস্কার দেয়া হবে। আগামী ২৮ মার্চ যশোর জিলা স্কুলে উপজেলা পর্যায়ের বিজয়ী শিক্ষার্থীরা জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

-রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত