Sunday, April 28, 2024

কলকাতায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল ভবন, নিহত অন্তত ৮

- Advertisement -

ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের কলকাতার গার্ডেন রিচ এলাকায় নির্মাণাধীন ৬ তলা একটি ভবন আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে অন্তত ৮ জনের প্রাণহানি ঘটেছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও এক ডজনের বেশি। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পশ্চিমবঙ্গের বাংলা দৈনিক আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, রোববার গভীর রাতে গার্ডেন রিচের বহুতল ভবন ভেঙে পড়ার ঘটনায় আরও দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ভবন ধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে আটজনে পৌঁছেছে। সোমবার সকাল থেকে দু’জনের মৃত্যুর খবর পাওয়া যায়। পরে আরও চারজনকে উদ্ধার করে কলকাতার এসএসকেএম হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, গার্ডেন রিচের ভবন ধসে যারা মারা গেছেন, তারা হলেন শামা বেগম (৪৪), হাসিনা খাতুন (৫৫), রিজওয়ান আলম (২২), আকবর আলি (৩৪), মোহাম্মদ ওয়াসিক, মোহাম্মদ ইমরান ও রমজান আলী। তাদের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই দু’জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। পরে রিজওয়ান, আকবর, ওয়াসিক, ইমরান এবং রমজানকে মৃত ঘোষণা করে এসএসকেএম হাসপাতাল।

আনন্দবাজার বলেছে, ধ্বংসস্তূপ থেকে আরও ২০ জনকে উদ্ধার করা হয়েছে। এছাড়া ধ্বংসস্তূপের নিচে এখনও একজন আটকা রয়েছেন। উদ্ধার কাজ চলছে।

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত