Friday, May 3, 2024

স্ত্রীসহ কাস্টমস উপ-কমিশনারের বিরুদ্ধে দুর্নীতির ২ মামলা

- Advertisement -

দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমসের উপ-কমিশনার মো. বিল্লাল হোসেন ও তার স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌসের নামে দুটি পৃথক মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। রোববার (৩ মার্চ) দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয় উপপরিচালক বায়েজিদুর রহমান খান বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। সংস্থাটির ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বর্তমানে রংপুর কাস্টমস হাউজে এবং তার স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌস মহাখালী ক্যানসার গবেষণা ইন্সটিটিউটে কর্মরত রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিল্লাল হোসেন ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌসের সম্পদের তথ্য চেয়ে দুর্নীতি দমন কমিশন থেকে সম্পদ বিবরণী জারি করা হলে তারা ২০২০২ সালের ২৭ ডিসেম্বর সম্পদ বিবরণী দাখিল করেন। দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাইকালে উপ-কমিশনার বিল্লাল হোসেনের নামে ৫১ লাখ ৩৮ হাজার ৮১৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পায় অনুসন্ধানকারী কর্মকর্তা।

অন্যদিকে সম্পদ বিবরণী যাচাইকালে বিল্লাল হোসেনের স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌসের নামে ৫৫ লাখ টাকার সম্পদের তথ্য গোপনসহ ১ কোটি ১৩ লাখ ১ হাজার ৮৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পায় অনুসন্ধানকারী কর্মকর্তা। মামলায় সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে বিল্লাল হোসেনের স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌসের বিরুদ্ধে। আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলা দুইটি দায়ের করা হয়েছে।

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত