Monday, May 6, 2024

সেবাশ্রম থেকে নারী পূজারির হাত-পা বাঁধা লাশ উদ্ধার

- Advertisement -

গোপালগঞ্জ সদরের বিশ্ববন্ধু সেবাশ্রমের পুরোহিত হাসিলতা বিশ্বাস(৭০)কে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ রোববার সকালে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মালিবাতা গ্রামের ওই সেবাশ্রম থেকে তাঁর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় তাঁর হাত-পা বাঁধা ও মুখে কাপড় গোঁজা ছিল।

নারী পুরোহিতের লাশ উদ্ধারের খবরে এলাকাবাসীর ভিড়

পুরোহিত হাসিলতাকে হত্যার পর তাঁর স্বর্ণালংকার, মন্দিরের প্রণামির টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুট করা হয়েছে। হাসিলতা উপজেলার নিজড়া ইউনিয়নের নিজড়া গ্রামের দোয়ানী পাড়ার মৃত বিপিন বিশ্বাসের স্ত্রী।

সেবাশ্রমের সাধারণ সম্পাদক গৌতম পান্ডে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন,গতকাল শনিবার রাতের কোনো এক সময় আশ্রমের তালা ভেঙে দুর্বৃত্তরা ভেতরে ঢুকে পুরোহিত হাসিলতাকে হত্যা করে মন্দিরের পূর্বপাশের বারান্দায় ফেলে রেখে যায়। তারা লুট করে নেয় তাঁর স্বর্ণালংকার, প্রণামি বাক্সের টাকা ও মূল্যবান জিনিসপত্র। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

এলাকাবাসী জানায়, আড়াই বছর ধরে বিশ্ববন্ধু সেবাশ্রমের পুরোহিতের দায়িত্ব পালন করে আসছিলেন হাসিলতা বিশ্বাস। সেবাশ্রম মন্দিরের একটি কক্ষে একাই থাকতেন তিনি। গতকাল শনিবার রাতে আশ্রমের তালা ভেঙে দুর্বৃত্তরা ভেতরে ঢুকে হাসিলতাকে হত্যা করে মন্দিরের পূর্বপাশের বারান্দায় ফেলে রেখে যায়। খবর পেয়ে আজ রোববার সকাল পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সিআইডির একটি দল সেবাশ্রমে গিয়ে আলামত সংগ্রহ করেছে।

মন্দিদের এক পূজারি চন্দ্রা রানী পান্ডে বলেন, প্রতিদিনের মতো আজ রোববার ভোর ৬টার দিকে হাঁটতে ও মন্দিরে প্রণাম করতে গিয়ে দেখতে পান মন্দিরের সামনের গেটে তালা। পরে পেছনের গেটে গিয়ে দেখেন সেখানের তালা ভাঙা ও গেট খোলা। এ সময় হাসিলতাকে দেখতে না পেয়ে ডাকাডাকি করেন। সাড়া না পেয়ে ভয় পান তিনি। পরে এলাকার লোকজনকে ডেকে মন্দিরে ঢুকে হাত-পা বাঁধা অবস্থায় হাসিলতার লাশ পড়ে থাকতে দেখেন।

এ বিষয়ে জানতে চাইলে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান বলেন, ধারণা করা হচ্ছে শ্বাস রোধ করে হাসিলতাকে হত্যা করা হয়েছে। ইতিমধ্যে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সিআইডি ও পিবিআইয়ের একটি দল সেবাশ্রমে গিয়ে আলামত সংগ্রহ করেছে। কে বা কারা হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে, তদন্তে তা বেরিয়ে আসবে। এ বিষয়ে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

ওসি আরও বলেন, ময়নাতদন্তের জন্য লাশ গোপালগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

রাতদিন-সংবাদ:-

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত